Thank you for trying Sticky AMP!!

ছাত্রলীগের সাবেক নেতার গুদামে মিলল সরকারি ১১৩০ বস্তা চাল

বগুড়া জেলার মানচিত্র

বগুড়ার সারিয়াকান্দিতে ছাত্রলীগের সাবেক নেতা শাহাদৎ হোসেনের গুদামে অভিযান চালিয়ে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১ হাজার ১৩০ বস্তা চাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলা সদরের বাগবেড় এলাকায় একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম।

তবে অভিযানের বিষয়টি টের পেয়ে শাহাদৎ পালিয়ে যান। পরে অবৈধভাবে চাল মজুতের দায়ে শাহাদৎকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। শাহাদতের পক্ষে তাঁর ভাই শাহিন আলম এই অর্থদণ্ড পরিশোধ করেন।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, শাহাদৎ হোসেন সারিয়াকান্দিতে সরকারি কর্মসূচির চাল কেনাবেচায় জড়িত। এ ছাড়া তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক অর্থবিষয়ক সম্পাদক। বর্তমানে শাহাদৎ উপজেলা যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তবে তিনি কোনো পদে নেই বলে জানিয়েছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশিক ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শাহাদৎ নিজের বাসার নিচতলায় গুদামে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি চাল মজুত করে রেখেছিলেন। খবর পেয়ে সেখানে প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে গুদাম থেকে ৩০ কেজি করে ১ হাজার ১৩০ বস্তা চাল জব্দ করা হয়। পরে ওই চালের গুদাম সিলগালা করে দেওয়া হয়।

শাহাদৎ হোসেন মুঠোফোনে প্রথম আলোকে বলেন, তিনি চালের ব্যবসা করেন। তবে তিনি খাদ্যবান্ধব কর্মসূচির ওই চাল কালোবাজারিদের কাছ থেকে কেনেননি। স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকেই এসব চাল কিনেছেন বলে দাবি করেন তিনি।

অভিযানে কৃষি বিপণন অধিপ্তরের বাজার পরিদর্শক আবু তাহের, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. আতিকুর রহমান ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।