Thank you for trying Sticky AMP!!

আদালত

স্বর্ণালংকার ছিনিয়ে নিতে বৃদ্ধাকে খুন, দুজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম নগরে স্বর্ণালংকার ছিনিয়ে নিতে ছয় বছর আগে এক বৃদ্ধাকে খুনের মামলায় দুই ছিনতাইকারীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। তাঁরা হলেন মো. রুবেল (২৮) ও মো. আব্বাস (৩৪। আজ রোববার ষষ্ঠ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম সিরাজাম মুনীরা এই রায় দেন।

আদালতে নিযুক্ত সরকারি কৌঁসুলি দীর্ঘতম বড়ুয়া রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে বলেন, আদালত দুই আসামিকে মৃত্যুদণ্ড, তিন বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন। রায় ঘোষণার সময় আসামি মো. আব্বাস হাজির ছিলেন। আরেক আসামি মো. রুবেল জামিনে গিয়ে পলাতক। তাঁর বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৫ মে ভোরে নগরের সদরঘাট থানার অভয়মিত্র ঘাট এলাকায় হাঁটতে গিয়ে খুন হন ৭৭ বছর বয়সী বৃদ্ধা মঞ্জু সেন। পরদিন ২৬ মে দুপুরে ওই এলাকার একটি পরিত্যক্ত ভবনের পাশে ঝোপঝাড়ের মধ্যে মঞ্জু সেনের মরদেহ পায় পুলিশ। এ ঘটনায় নিহতের ছেলে রতন সেন বাদী হয়ে সদরঘাট থানায় মামলা করেন।

খুনের ঘটনায় রুবেল ও আব্বাসকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তাঁরা জানান, সোনার দুল, আংটি ও মুঠোফোন ছিনিয়ে নিতে মঞ্জু সেনকে শ্বাস রোধ করে হত্যা করেছেন তাঁরা। গ্রেপ্তার রুবেল পরিত্যক্ত ভবনটিতে প্রহরী হিসেবে কাজ করতেন। পাশাপাশি তিনি ছিনতাইয়ে জড়িত ছিলেন।

তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ১০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয়। ২০১৯ সালের ৭ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ১০ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত রায় দিয়েছেন।