Thank you for trying Sticky AMP!!

অবরোধে যাত্রী কম, সদরঘাট থেকে চারটি রুটে লঞ্চের যাত্রা বাতিল

ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালে যাত্রী কম। রোববার সকালে

চতুর্থ দফায় বিএনপির ডাকা অবরোধের প্রথম দিনে আজ রোববার যাত্রী কম থাকায় ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে দক্ষিণাঞ্চল রুটে চলাচলকারী চারটি রুটের সাতটি লঞ্চের যাত্রা বাতিল করা হয়েছে।

আজ সকালে এসব যাত্রা বাতিল করে কর্তৃপক্ষ। এর মধ্যে চাঁদপুর রুটে চারটি, হাটুরিয়া রুটে একটি, মুলাদি রুটে একটি ও ইলিশা রুটে একটি যাত্রা বাতিল করা হয়।

সদরঘাট টার্মিনাল সূত্রে জানা যায়, আজ ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টার্মিনালে লঞ্চ এসেছে ৩৯টি। আর এখান থেকে ছেড়ে গেছে ১২টি লঞ্চ। সুরেশ্বরগামী এমবি মিরাজ–১ লঞ্চের কর্মচারী ইলিয়াস হোসেন বলেন, অবরোধের কারণে লঞ্চে তেমন যাত্রী নেই।

সকাল সাড়ে ১০টার দিকে সদরঘাট এলাকায় গিয়ে দেখা যায়, চাঁদপুর ও সুরেশ্বর রুটের দুটি লঞ্চ টার্মিনাল ছেড়ে যাওয়ার অপেক্ষায় আছে। বরিশাল থেকে ছেড়ে আসা পারাবত লঞ্চের কেরানি সিদ্দিক মিয়া বলেন, গতকাল শনিবার রাতে বরিশাল থেকে লঞ্চটি ছেড়ে আজ সকালে সদরঘাট টার্মিনালে পৌঁছায়। তবে লঞ্চে তেমন যাত্রী ছিল না। অল্প যাত্রী নিয়েই সদরঘাটে এসেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দরের নৌযান পরিদর্শক হুমায়ুন কবির বলেন, আজ সকালের দিকে যাত্রী কম থাকায় চাঁদপুর, ইলিশা, হাটুরিয়া ও মুলাদি রুটের সাতটি যাত্রা বাতিল করা হয়েছে।

সদরঘাট নৌ থানার পরিদর্শক আবুল কালাম বলেন, সদরঘাট এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো। তবে কোনো ধরনের বিশৃঙ্খলা যেন না ঘটে, সে জন্য টার্মিনাল এলাকায় সার্বক্ষণিক নৌ পুলিশের একাধিক টিম টহল দিচ্ছে।