Thank you for trying Sticky AMP!!

আদালত

জয়পুরহাটে সাংবাদিকদের মারধরের মামলায় ছাত্রলীগ নেতার জামিন নামঞ্জুর

জয়পুরহাটের পাঁচবিবিতে সংবাদ সংগ্রহ করতে যাওয়া চার সাংবাদিককে মারধরের ঘটনায় হওয়া মামলার নয় আসামির মধ্য আটজন জামিন পেয়েছেন। তবে জামিন শুনানিতে অনুপস্থিত থাকা মামলার প্রধান আসামি ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসানের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার দুপুরে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন এই আদেশ দেন। আদালতের পুলিশ পরির্দশক আবু বকর সিদ্দিক প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

Also Read: জয়পুরহাটে চার সাংবাদিককে মারধরের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

আদালত সূত্রে জানা গেছে, মামলার প্রধান আসামি ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসানসহ নয় আসামি আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। তবে জামিন শুনানিতে মাহমুদুল উপস্থিত ছিলেন না। পরে আদালতে উপস্থিত থাকা আট আসামির জামিন মঞ্জুর করেন বিচারক।

এদিকে জামিন পাওয়া আসামিদের সঙ্গে ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান আদালত চত্বরে ‘ভি চিহ্ন’ দেখিয়ে ছবি তোলেন। এই ছবি তিনি নিজের ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘আলহামদুলিল্লাহ মিথ্য মামলায় জামিন মঞ্জুর।’

জানতে চাইলে আসামি পক্ষের আইনজীবী শাহনুর রহমান বলেন, ৯ আসামির সবার জামিন আবেদন করা হয়েছিল। জামিন শুনানির সময় শুধু মাহমুদুল হাসান বাহিরে ছিলেন। এ কারণে তাঁর জামিন হয়নি। এছাড়া সবাই জামিন পেয়েছেন।

Also Read: জয়পুরহাটে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চার সাংবাদিককে পেটানোর অভিযোগ

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, পাঁচবিবি উপজেলার ফিচকাঘাট পীরপাল এলাকায় ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জমিতে মহিপুর হাজী মহসিন সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আইন অমান্য করে ভেকু মেশিন দিয়ে করে মাটি খননের কাজ করছিলেন। ভুক্তভোগী লোকজনের কাছ থেকে অভিযোগ পেয়ে চার জন সাংবাদিক গত শনিবার ঘটনাস্থলে আসেন। এ খবর পেয়ে ছাত্রলীগ নেতা মাহমুদুল তাঁর দলবল নিয়ে ছুটে আসেন। একপর্যায়ে মাহমুদুল ও তাঁর লোকজন লাঠিসোঁটা–রড নিয়ে অতর্কিত সাংবাদিকদের ওপর হামলা চালান। তাঁদের বেধড়ক মারপিট করে টাকা-পয়সাও কেড়ে নেন বলে অভিযোগ।

এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিকদের একজন জুয়েল শেখ বাদী হয়ে ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসানসহ নয় জনের বিরুদ্ধে পাঁচবিবি থানায় একটি মামলা করেন।