Thank you for trying Sticky AMP!!

কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুই কিলোমিটার দীর্ঘ যানজট, ভোগান্তি

আজ রোববার সকাল থেকে কুমিল্লার গৌরীপুর থেকে পূর্বপেন্নাই পর্যন্ত তীব্র যানজট দেখা দেয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পেন্নাই এলাকায়

কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ডে ঢাকাগামী এক লেনে সংস্কারকাজ চলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আজ রোববার সকাল থেকে তীব্র যানজট দেখা দিয়েছে। মহাসড়কের পূর্বপেন্নাই থেকে শুরু হয়ে কানড়া পর্যন্ত দুই কিলোমিটার এলাকায় যানজট ছড়িয়ে পড়েছে। দীর্ঘক্ষণ যানজটে আটকে থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষক, এসএসসি পরীক্ষার্থী, যানবাহনের যাত্রী ও চালকেরা।

দাউদকান্দির যোলপাড়া গ্রামের বাসিন্দা ও গৌরীপুর বাজারের ব্যবসায়ী মো. সফিউল্লাহ বলেন, দুপুরের খাবার খেয়ে বাড়ি থেকে গৌরীপুর বাজারে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে রওনা দিয়ে তিনি মহাসড়কের কানড়া এলাকায় যানজটে পড়েন। দীর্ঘ সময় যানজটে আটকে থাকার পর গৌরীপুর বাসস্ট্যান্ড পর্যন্ত এক কিলোমিটার পায়ে হেঁটে গন্তব্যে পৌঁছাতে হয়েছে। জরুরি কাজে ঘর থেকে বের হওয়া শত শত যানবাহনের যাত্রীদের একই অবস্থা।

গৌরীপুর কুরিয়ার সার্ভিসে কর্মরত সোহাগ মিয়া বলেন, ঢাকাগামী অর্ধেকের বেশি যানবাহন দাপট দেখিয়ে রাতদিন উল্টো পথে চলাচলের কারণে যানজট সৃষ্টি হচ্ছে। যানচালকদের কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ যাত্রীদের।

ঢাকা থেকে চট্টগ্রামগামী ট্রাকের চালক আসিফ হোসেন বলেন, মহাসড়কের চার লেনের বিভাজকের পেন্নাই মাদ্রাসাসংলগ্ন কাটা স্থানে নিয়মিত পুলিশ দায়িত্ব পালন করলে এবং চালকেরা উল্টো পথে গাড়ি না চালালে যানজট কমে যেত। এ ছাড়া ঢাকাগামী লোকাল বাসগুলোও যাত্রী ওঠানামা করতে গিয়ে যানজট তৈরি করছে।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) আলিমুল আল রাজী বলেন, মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে হাইওয়ে থানা-পুলিশের টহলরত দুটি দল রাতদিন দায়িত্ব পালন করে যাচ্ছে।