Thank you for trying Sticky AMP!!

দুমকিতে ভাস্কর্য ভেঙে ফেলার অভিযোগে তরুণ গ্রেপ্তার

ভাস্কর্য ভাঙার ঘটনায় গ্রেপ্তার শরিয়তুল্লাহ

পটুয়াখালীর দুমকি উপজেলা কমপ্লেক্সের জয় বাংলা চত্বরে ‘মুক্তিযুদ্ধ ভাস্কর্য’ নামে একটি ভাস্কর্যের একাংশ ভেঙে ফেলা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে গতকাল শুক্রবার রাতে শরিয়তুল্লাহ (২০) নামের এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া ঘটনাস্থল থেকে পুলিশ একটি দেশীয় দা উদ্ধার করেছে।

শরিয়তুল্লাহর বাড়ি দুমকি উপজেলার দুমকি মাদ্রাসা ব্রিজ এলাকায়। তিনি ওই এলাকার মিজানুর রহমান মৃধার ছেলে। এ ঘটনায় দুমকির সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা বাদী হয়ে শরিয়তুল্লাহর বিরুদ্ধে নাশকতা ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা করেছেন।

উপজেলা প্রশাসন ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা পরিষদের অর্থায়নে দুমকি উপজেলা কমপ্লেক্সের জয় বাংলা চত্বরে ফাইবার দিয়ে ওই ভাস্কর্য নির্মাণ করা হয়েছিল। গতকাল রাত সাড়ে ১০টার দিকে কিছু একটা ভেঙে ফেলার শব্দ শুনতে পেয়ে উপজেলা পরিষদের নিরাপত্তাকর্মী ও কোয়ার্টারের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী ভাস্কর্যের দিকে যান। লোকজনের উপস্থিতি টের পেয়ে শরিয়তুল্লাহ নামের ওই তরুণ দা ফেলে ভাস্কর্যের পাশ দিয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় নিরাপত্তাকর্মী ও কর্মকর্তা-কর্মচারীরা ওই তরুণকে ধাওয়া করে আটক করেন। পরে ওই তরুণকে পুলিশে সোপর্দ করা হয়।  

পুলিশ জানায়, ওই ভাস্কর্যে এক মুক্তিযোদ্ধার এক হাতে জাতীয় পতাকা ও অপর হাতে একটি বন্দুক ছিল। গতকাল রাতে ভাস্কর্যের মাথার অংশ ভেঙে ফেলা হয়েছে।

গতকাল রাতে ভাস্কর্যের মাথার অংশ ভেঙে ফেলা হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে পুলিশ একটি দেশীয় দা উদ্ধার করেছে

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দায়িত্বে থাকা সদরের ইউএনও মোহাম্মদ সাইফুর রহমান বলেন, আটক তরুণকে রাতেই দুমকি থানার পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা বাদী হয়ে মামলা করেছেন।

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সালাম বলেন, ওই তরুণকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।