Thank you for trying Sticky AMP!!

বাড়িতে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা, পালানোর সময় সাবেক স্বামী গ্রেপ্তার

সাবেক স্ত্রীকে হত্যার পর পালিয়ে যাওয়ার সময় গ্রেপ্তার রৌশন মিয়া। রোববার দুপুরে নরসিংদী মডেল থানায়

নরসিংদীতে সাবেক স্ত্রীকে বাড়িতে ডেকে এনে কুপিয়ে হত্যার পর নদীপথে পালানোর সময় এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। নিহত নারীর নাম রুনা বেগম। তাঁর সাবেক স্বামীর নাম রৌশন মিয়া (৫০)। আজ রোববার দুপুরে নরসিংদী মডেল থানায় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কে এম শহিদুল ইসলাম।

গতকাল শনিবার রাত নয়টার দিকে নরসিংদী সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের চকপাড়া এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আজ নিহত রুনা বেগমের ছোট ভাই মো. সাহাউদ্দিন বাদী হয়ে মো. রৌশন মিয়ার বিরুদ্ধে নরসিংদী মডেল থানায় হত্যা মামলা করেন।

নিহত রুনা বেগম নরসিংদী শহরের দত্তপাড়া এলাকার মৃত আবদুল করিমের মেয়ে। তাঁর সাবেক স্বামী রৌশন মিয়া পেশায় ভ্যানচালক। রৌশনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের দুলারামপুরে হলেও থাকতেন নরসিংদীর হাজীপুর ইউনিয়নের চকপাড়া এলাকায়।

খোঁজ নিয়ে জানা যায়, ২০ বছর আগে রৌশন মিয়া ও রুনা বেগমের পারিবারিকভাবে বিয়ে হয়। গোপনে একাধিক বিয়ে করেছেন রৌশন মিয়া। বিষয়টি নিয়ে তাঁদের মধ্যে পারিবারিক কলহ ছিল। দুই বছর আগে রৌশনের সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় রুনার। এর পর থেকে রুনা স্থানীয় বাজারের বিভিন্ন দোকানে পানি সরবরাহ করে তিন সন্তান নিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, গতকাল সন্ধ্যায় রৌশন মিয়া কৌশলে সাবেক স্ত্রী রুনাকে তাঁর হাজীপুরের চকপাড়ায় নিজ বাড়িতে ডেকে নিয়ে যান। সেখানে কথা–কাটাকাটির এক পর্যায়ে ঘরে থাকা দা দিয়ে রুনার ঘাড়ে কয়েকটি কোপ দেন রৌশন। এ সময় রুনার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে রৌশন পালিয়ে যান। রক্তাক্ত অবস্থায় রুনাকে উদ্ধার করে দ্রুত নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার পরপরই পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের নির্দেশে আসামি রৌশন মিয়াকে গ্রেপ্তারে তৎপর হয় পুলিশ। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় রৌশনের অবস্থান নিশ্চিত হওয়ার পর মধ্যরাতে পুলিশ অভিযান চালায়। হাজীপুরের বেঙ্গল এলাকার নদীপথে পালানোর সময় তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে রৌশনের দেওয়া তথ্যানুযায়ী অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি সাবেক স্ত্রীকে হত্যার করা স্বীকার করেছেন।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহমেদ বলেন, ‘হত্যাকাণ্ডের চার ঘণ্টার মধ্যেই আসামি রৌশন মিয়াকে গ্রেপ্তারে সক্ষম হয়েছি আমরা। আজ দুপুরেই তাঁকে আদালতে পাঠানো হয়েছে। অন্যদিকে ময়নাতদন্ত শেষে নিহত নারীর লাশ তাঁর পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।’