Thank you for trying Sticky AMP!!

পানিতে ডুবে মৃত্যু

জুতা দেখে গর্তে নেমে পাওয়া গেল দুই ছেলের লাশ

দীর্ঘক্ষণ হয়ে গেলেও বাড়িতে ফিরছিল না দুই শিশুসন্তান। দেরি হওয়ায় মা ছালমা আক্তার বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন। একপর্যায়ে সড়কের পাশে একটি গর্তের সামনে তিনি ছেলের জুতা দেখতে পান। সন্দেহ হওয়ায় গর্তের পানিতে নেমে খুঁজতে থাকেন। একপর্যায়ে পানির নিচ থেকে এক ছেলের লাশ তুলে আনেন।

ছালমা আক্তারের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। তাঁরা একই স্থান থেকে অন্য ছেলেকেও উদ্ধার করেন। দুই ছেলের মধ্যে একজনের মৃত্যু নিয়ে সন্দেহ থাকায় দ্রুত হাসপাতালে নিয়ে যান। কিন্তু হাসপাতালের চিকিৎসক ওই ছেলেকেও মৃত ঘোষণা করেন। ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের খাতরা এলাকায় আজ রোববার দুপুরে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশুর নাম মো. আবদুল্লাহ (৫) ও মো. হাকিম (৪)। তারা খাতরা এলাকার ভাড়াটে আবদুল মালেক-ছালমা আক্তার দম্পতির সন্তান। ওই দম্পতি খাতরা এলাকায় আনোয়ার হোসেনের বাড়িতে ভাড়া থেকে দিনমজুরের কাজ করেন।

স্থানীয় বাসিন্দারা জানান, কুল্লা ইউনিয়নের খাতরা এলাকায় একটি সড়কের পাশে কয়েক দিন আগে মাটি কাটায় একটি বড় আকৃতির গর্তের সৃষ্টি হয়। গতকাল শনিবার রাতে বৃষ্টি হওয়ায় গর্তে পানি জমে। আজ খেলতে গিয়ে ওই গর্তে পড়ে যায় আবদুল্লাহ ও হাকিম। দীর্ঘক্ষণ পর বাসায় না ফেরায় মা ছালমা আক্তার ছেলেদের খোঁজ করতে থাকেন। খোঁজার এক পর্যায়ে সড়কের পাশে গর্তের সামনে ছেলের জুতা দেখতে পান। পরে ওই গর্ত থেকে দুই ছেলের লাশ উদ্ধার করা হয়। খবর পেয়ে ধামরাই থানা–পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

কুল্লা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. বোরহান উদ্দিন প্রথম আলোকে বলেন, দুপুরের দিকে খেলার সময় একটি গর্তের পানিতে পড়ে দুই শিশু মারা গেছে। ছোট ছেলেটি জীবিত আছে ভেবে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়েছিলেন। চিকিৎসক বলেছেন, ওই ছেলেও মারা গেছে। তাদের বাবা একটি বাড়িতে ভাড়া থেকে দিনমজুরির কাজ করেন।

ধামরাই থানার উপপরিদর্শক সুজন সিকদার প্রথম আলোকে বলেন, পানিতে পড়ে দুই ছেলের মৃত্যু হয়েছে। লাশ দুটি উদ্ধার করা হয়েছে। পরিবারের সঙ্গে কথা বলে এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।