Thank you for trying Sticky AMP!!

১১ বন্ধুর ছবিটি এখন কেবলই স্মৃতি

ফেনীর মুহুরীগঞ্জে ট্রেন দুর্ঘটনায় নিহত হয়েছে এই ১১ বন্ধুর মধ্যে ৩ জন। ছবিটি কুমিল্লার হাসানপুর স্টেশনে ট্রেনে ওঠার আগে তোলা

ঈদ উপলক্ষে কেনাকাটা করতে ১১ বন্ধু ট্রেনে করে চট্টগ্রামে যাচ্ছিলেন। ট্রেনে ওঠার আগে সবাই মিলে রেলস্টেশনে একটি ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন। সেটিই ছিল শেষ। কেনাকাটার জন্য তাঁদের আর চট্টগ্রামে যাওয়া হয়নি। পথে ট্রেন দুর্ঘটনায় মারা গেছেন তিন বন্ধু। ঈদের কেনাকাটার পরিবর্তে তিন বন্ধুর লাশ নিয়ে গ্রামে ফেরেন অন্য বন্ধুরা।

গতকাল শুক্রবার সকাল সোয়া ৮টার দিকে ফেনীর ফাজিলপুর রেলস্টেশন ও মুহুরীগঞ্জ রেলস্টেশনের মধ্যবর্তী স্থানে এ দুর্ঘটনা ঘটে। ঢাকা থেকে ছেড়ে আসা একটি মেইল ট্রেন মুহুরীগঞ্জ রেলসেতু এলাকায় পৌঁছালে রেলক্রসিংয়ে বালুবাহী একটি ট্রাককে ধাক্কা দেয়। এ সময় ছয়জন মারা যান। তাঁদের মধ্যে নিহত তিন তরুণ কুমিল্লার হাসানপুর স্টেশন থেকে ট্রেনটিতে উঠেছিলেন।

Also Read: গেটম্যান ছিল না, ট্রাক ও ট্রেনের সংঘর্ষে ছয়জন নিহত

নিহত তিন বন্ধু হলেন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের শাকতলা গ্রামের অটোরিকশাচালক মো. ইয়াসিনের ছেলে মো. সাজ্জাদ (১৭), নুরুল হকের ছেলে দীল মোহাম্মদ (২৩) ও রুহুল আমিনের ছেলে মো. রিফাত (১৮)।

শাকতলা গ্রামের বাসিন্দা আবদুল মালেক বলেন, ট্রেনে ওঠার সময় হাসানপুর স্টেশনে ১১ বন্ধু ছবি তোলেন। সেই ছবি ফেসবুকে পোস্ট করেন। সেই ছবি এখন কেবলই স্মৃতি। ফেনীর ফাজিলপুর রেলক্রসিংয়ে ট্রেনটি একটি বালুবোঝাই ট্রাককে ধাক্কা দিলে সব লন্ডভন্ড হয়ে যায়। ১১ তরুণ ট্রেনের বগিতে না বসে ইঞ্জিনে বসেছিলেন। ইঞ্জিনের সামনের সারিতে যাঁরা ছিলেন, তাঁদের মধ্যে তিনজন ঘটনাস্থলেই মারা যান। অন্যরা বিভিন্নভাবে আহত হন।

চৌদ্দগ্রামের চিওড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু তাহের বলেন, ঈদের কেনাকাটার জন্য এই তরুণেরা চট্টগ্রামে যাচ্ছিলেন। পথে দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়। বেলা সাড়ে ৩টার দিকে শাকতলা আজিজিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে পাশাপাশি কবরস্থানে তাঁদের দাফন সম্পন্ন হয়।

দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও কারও গাফিলতি ছিল কি না, জানতে চট্টগ্রামের পূর্বাঞ্চলীয় পরিবহন কর্মকর্তাকে আহ্বায়ক করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। এ ছাড়া গতকাল রাতেই এ ঘটনায় ওই রেলগেটের দুই গেটম্যানকে আসামি করে লাকসাম জিআরপি থানায় একটি মামলা হয়েছে।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান প্রথম আলোকে বলেন, ঘটনার সময় দায়িত্বরত গেটম্যান অনুপস্থিত ছিলেন বলে রেল পুলিশ থেকে জানতে পেরেছেন। এ বিষয়ে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।