Thank you for trying Sticky AMP!!

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের নেতারা মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। শুক্রবার দুপুরে নগরের সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে

নির্বাচন বাতিলের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ, একতরফা নির্বাচন বাতিলের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট। শুক্রবার বেলা ১১টায় নগরের সদর রোডের অশ্বিনীকুমার হল চত্বরে এ কর্মসূচি পালন করেন বাম গণতান্ত্রিক জোটের বরিশাল জেলার নেতারা।

বিক্ষোভ সমাবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নির্বিঘ্ন করার নামে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে নির্বাচন কমিশনের (ইসি) সভা-সমাবেশে নিষেধাজ্ঞা আরোপের প্রতিবাদ জানিয়ে ইসির এ সিদ্ধান্ত সংবিধানবিরোধী আখ্যা দেওয়া হয়।

Also Read: বিদ্যমান সাংবিধানিক কাঠামো সুষ্ঠু নির্বাচনে বাধা: সুজন

বাম গণতান্ত্রিক জোটের বরিশাল জেলা শাখার সমন্বয়ক শাহ আজিজুর রহমানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি অধ্যাপক মিজানুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক দুলাল মজুমদার, বাসদের বরিশাল জেলার সদস্যসচিব মনীষা চক্রবর্তী, কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক নৃপেন্দ্রনাথ বাড়ৈ বক্তব্য দেন।

সমাবেশে বক্তারা বলেন, নির্বাচন কমিশন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সভা-সমাবেশে নিষেধাজ্ঞা দিয়ে মানুষের মৌলিক ও সাংবিধানিক অধিকার হরণ করেছে। দেশে পাতানো ও একতরফা নির্বাচন দিয়ে আওয়ামী লীগ আবার ক্ষমতা দখল করতে চায়। কিন্তু এই নির্বাচনে দেশের কোথাও মানুষের অংশগ্রহণ নেই, ভোটের আমেজ নেই। এর থেকে প্রমাণ হয়, দেশের মানুষের এই নির্বাচনের প্রতি আগ্রহ নেই, আস্থা নেই। কিন্তু সরকার মানুষের অধিকার হরণ করে একতরফা নির্বাচন করার জন্য মরিয়া হয়ে উঠেছে।

Also Read: ১৮ ডিসেম্বর থেকে নির্বাচনে বাধা হতে পারে, এমন কর্মসূচিতে নিষেধাজ্ঞা

বক্তারা আরও বলেন, দেশের মানুষ নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এ জন্য আগামী ৭ জানুয়ারির পাতানো ও একতরফা নির্বাচনকে প্রতিহত করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তাঁরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শেষ না হওয়া পর্যন্ত রাজনৈতিক কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নির্বাচনী কাজে বাধা হতে পারে এমন রাজনৈতিক কর্মসূচির ওপর নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুসারে গত সোমবার থেকে নিষেধাজ্ঞা জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ১৪ ডিসেম্বর এ নিষেধাজ্ঞা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়।