Thank you for trying Sticky AMP!!

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার সরকারি ফজরউদ্দিন (এফইউ) পাইলট উচ্চবিদ্যালয়ে আজ রোববার পাঠদান চলছে। তবে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল খুবই কম। ছবিটি আজ বেলা ১১টার দিকে তোলা

জয়পুরহাটে প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকলেও চলছে মাধ্যমিকে

চলমান শৈত্যপ্রবাহের মধ্যে আজ রোববার জয়পুরহাট জেলার প্রাথমিক বিদ্যালয়গুলোয় পাঠদান বন্ধ থাকলেও মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়গুলোতে শ্রেণি কার্যক্রম চলছে। আজ সকাল ৯টায় জেলার পার্শ্ববর্তী নওগাঁর বদলগাছী আবহাওয়া কার্যালয়ে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। সরকারের নির্দেশনা অনুযায়ী, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলেই বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম বন্ধ রাখতে হবে।

শৈত্যপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম চালু থাকলেও শিক্ষার্থী উপস্থিতি ছিল খুবই কম। আজ বেলা ১১টার দিকে আক্কেলপুর উপজেলার সরকারি ফজরউদ্দিন (এফইউ) পাইলট উচ্চবিদ্যালয়ে গিয়ে ১০ থেকে ১২ জন শিক্ষার্থীকে দেখা যায়। তারাও বাসায় চলে যাচ্ছিল। বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা বলেন, আজ যে বিদ্যালয় খোলা, সেটি বেশির ভাগ শিক্ষার্থীই জানত না। এ কারণে শিক্ষার্থী উপস্থিতি খুবই কম।

Also Read: ঠান্ডায় জয়পুরহাটে প্রাথমিকে পাঠদান এবং মাধ্যমিক বিদ্যালয় ২ দিন বন্ধ

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন বলেন, গতকাল শনিবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আজ রোববার এ রকম আবহাওয়া থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়। এ জন্য আজ জেলার ৩৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) আমান উদ্দিন মণ্ডল বলেন, গতকাল সকাল ৯টা থেকে ১০টার মধ্যে তাপমাত্রা বাড়তে শুরু করে। এ জন্য আজ থেকে জেলার ১৫৬টি উচ্চবিদ্যালয়, ১১২টি মাদ্রাসাসহ মোট ২৬৮টি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা আছে। প্রতিষ্ঠানগুলো সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। যথারীতি পাঠদান চলবে।

এর আগে গত রোববার থেকে তাপমাত্রার অবনমনের কারণে জেলার সব কটি মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ও প্রাথমিক বিদ্যালয় পাঠদান পর্যায়ক্রম বন্ধ ছিল। আজ ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত শীতের তীব্রতা বেশি থাকলে সকাল ১০টার আগে থেকে ঝলমল রোদ দেখা গেছে। এ কারণে শীতের তীব্রতা কিছুটা কমেছে।