Thank you for trying Sticky AMP!!

জয়পুরহাটে দুই ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে র‍্যাব

অভিযানের সময় দুই ভুয়া চিকিৎসকের চেম্বার থেকে জাল অটো সিল, প্রেসক্রিপশন প্যাডসহ চিকিৎসার সরমঞ্জাদি জব্দ করা হয়

জয়পুরহাটের আক্কেলপুরে দুই ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আক্কেলপুর এম আর সরকারি ডিগ্রি কলেজ এলাকায় নিজ নিজ চেম্বারে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের চেম্বার থেকে জাল অটো সিল, প্রেসক্রিপশন প্যাডসহ চিকিৎসার সরমঞ্জাদি জব্দ করা হয়।

আজ বুধবার সকালে র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল রাতেই দুই ব্যক্তিকে আক্কেলপুর থানা-পুলিশে সোপর্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—আক্কেলপুর উপজেলার সোনাই মাগুরা গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে মো. হারুনুর রশিদ (৪১) ও আক্কেলপুর পৌরশহরের কেশবপুর মহল্লার মৃত রজিব উদ্দিনের ছেলে মো. কায়েম উদ্দিন মণ্ডল (৫৬)। এর মধ্যে হারুনুর রশিদ চেম্বার খুলে দন্ত চিকিৎসা আর কায়েম উদ্দিন সব ধরনের এলোপ্যাথিক চিকিৎসা দিচ্ছিলেন। তবে তাঁদের এমবিবিএস বা বিডিএস ডিগ্রি অর্জনের কোনো অনুমোদিত সনদ নেই।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভুক্তভোগী ব্যক্তিদের অভিযোগের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান ও জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মাসুদ রানার নেতৃত্বে গতকাল সন্ধ্যায় পৌরশহরের কলেজ গেট এলাকায় দুই চেম্বারে অভিযান চালানো হয়। এ সময় হারুনুর রশিদ ও কায়েম উদ্দিন তাঁদের এমবিবিএস বা বিডিএস ডিগ্রি অর্জনের কোনো অনুমোদিত সনদ দেখাতে পারেননি। অভিযানের সময় দুই চেম্বার থেকে ৯টি জাল অটো সিল, ১টি জাল সার্টিফিকেট, ৩টি প্রেসক্রিপসন প্যাডসহ চিকিৎসা সরঞ্জাম জব্দ করা হয়।

র‍্যাব জানায়, চিকিৎসা প্রশিক্ষণ ছাড়াই কায়েম উদ্দিন ৩২ বছর ধরে রোগীদের চিকিৎসা করতেন। অন্যদিকে হারুনুর রশিদ ১১ বছর ধরে দাঁতের চিকিৎসা দিয়ে আসছেন। ভুক্তভোগী ব্যক্তিদের অভিযোগ পাওয়ার পর অভিযান পরিচালনা করে তাঁদের দুজনকে গ্রেপ্তার করা হয়। আসামিদের আক্কেলপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক প্রথম আলোকে বলেন, গতকাল গভীর রাতে ভুয়া দুই চিকিৎসককে থানায় হস্তান্তর করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা করা হয়েছে।