Thank you for trying Sticky AMP!!

বঙ্গোপসাগরে জেলের জালে ধরা পড়া ২৬ কেজি ওজনের কোরাল মাছ। বৃহস্পতিবার দুপুরে কুয়াকাটা পৌর মাছবাজারে

বঙ্গোপসাগরে জেলের জালে উঠে এল ২৬ কেজির কোরাল

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকত-সংলগ্ন বঙ্গোপসাগরে রাসেল মিয়া নামের এক জেলের জালে ২৬ কেজি ২৫০ গ্রাম ওজনের একটি কোরাল মাছ ধরা পড়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে কুয়াকাটা পৌর মাছবাজারে তিনি মাছটি ৩২ হাজার ৭৫০ টাকায় বিক্রি করেছেন।

কলাপাড়া উপজেলার বাবলাতলা গ্রামের বাসিন্দা জেলে রাসেল মিয়া প্রথম আলোকে বলেন, গত মঙ্গলবার দুপুরে মায়ের দোয়া নামের নিজের মালিকানাধীন ট্রলার নিয়ে মাছ ধরতে তিনি গভীর সমুদ্রে যান। বুধবার বিকেলে বলেশ্বর নদের সাগর মোহনায় ট্রলার নোঙর করে তিনি জাল ফেলেন। গভীর রাতে জাল তোলার পর দেখেন, বড় একটি কোরাল মাছ ধরা পড়েছে।

রাসেল মিয়া আরও বলেন, আজ দুপুরে সাগর থেকে ফিরে মাছটি বিক্রির জন্য কুয়াকাটা পৌরসভার মাছের বাজারে নিয়ে যান। মাছটির ওজন ২৬ কেজি ২৫০ গ্রাম। খোলা ডাকের মাধ্যমে স্থানীয় ব্যবসায়ী মো. নাসির উদ্দিন ৩২ হাজার ৭৫০ টাকায় মাছটি কিনে নিয়েছেন।

জানতে চাইলে ব্যবসায়ী নাসির উদ্দিন প্রথম আলোকে বলেন, ‘সাধারণত এত বড় মাছ সব সময় পাওয়া যায় না। বাজারে গিয়ে মাছটি দেখতে পেয়ে কিনে ফেলেছি। মাছটির কেজি পড়েছে ১ হাজার ২৪৭ টাকা।’

কলাপাড়া উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা অপু সাহা প্রথম আলোকে বলেন, নদী-সাগরে মৎস্যসম্পদ রক্ষায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়। জেলেরা নিষেধাজ্ঞা মেনে চলায় দেশের মৎস্যসম্পদ সমৃদ্ধ হচ্ছে। এমন বড় আকারের মাছের ধরা পড়া—তারই সুফল।