Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুরে আওয়ামী লীগের দুই প্রার্থীকে কারণ দর্শানোর নির্দেশ

নুর উদ্দিন চৌধুরী ও মোহাম্মদ গোলাম ফারুক

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নুর উদ্দিন চৌধুরী ও লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের মো. গোলাম ফারুককে কারণ দর্শানোর জন্য নির্দেশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। আগামী রোববার লিখিতভাবে তাঁদের আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার নির্বাচনী অনুসন্ধানী কমিটির রায়পুর আসনের দায়িত্বপ্রাপ্ত বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ ফারহানা ভূঁইয়া ও সদর আসনের দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ উজমা শুকরানা এ বিষয়ে চিঠি দেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গত সোমবার মনোনয়ন পাওয়া উপলক্ষে বেশ কয়েকটি মাইক্রোবাস ও দুই শতাধিক মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রা করেন লক্ষ্মীপুর-২ আসনের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী নুর উদ্দিন চৌধুরী। এ সময় ট্রাকে রাখা সাউন্ডবক্সে গান বাজানো হয়।

এদিকে গত মঙ্গলবার বিভিন্ন যানবাহনে প্রতীক ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন লক্ষ্মীপুর-৩ আসনের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী গোলাম ফারুক। এ সময় চন্দ্রগঞ্জ মহাসড়ক বন্ধ রেখে ৩০টি মাইক্রোবাস ও পাঁচ শতাধিক মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রা করা হয়।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমান প্রথম আলোকে বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় তিন দিনের মধ্যে প্রার্থীদের কাছে বিষয়টির ব্যাখ্যা চেয়ে চিঠি দেওয়া হয়েছে।

এ বিষয়ে গোলাম ফারুক ও নুর উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তাঁরা বলেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চিঠি দেওয়ার বিষয়টি শুনেছেন তাঁরা। তবে এখনো চিঠি হাতে পাননি। চিঠি পেলে নির্দিষ্ট সময়ের মধ্যে জবাব দেবেন।