Thank you for trying Sticky AMP!!

ছোট মেরুং সরকারি প্রাথমিক বিদ্যালয়

ভোটারের চেয়ে ভোট বেশি দেখানো নকল ফলাফলের চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দীঘিনালা উপজেলায় মেরুং ইউনিয়নের একটি কেন্দ্রের ভুয়া ফলাফলের চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। কারসাজি করে বানানো ফলাফলের চিত্রে (রেজাল্ট শিট) দেখা যায়, ওই কেন্দ্রে ভোটারের চেয়ে ভোট বেশি। তবে খাগড়াছড়ির রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান আসল ফলাফলের চিত্র প্রকাশ করে বলেছেন, বিষয়টি সাজানো।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রাপ্ত ফলাফলের বিবরণী কাগজে দেখা যায়, ছোট মেরুং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৭৮৪। তবে ভোট পড়েছে ২ হাজার ৪৩৪টি। তার মধ্যে নৌকায় ভোট পড়েছে ২ হাজার ২৯৫টি। আর সোনালী আঁশ প্রতীকে ২৪টি, লাঙ্গল প্রতীকে ৭৯টি, আম প্রতীকে ৩৬টি।

জেলা রিটার্নিং কর্মকর্তা থেকে প্রাপ্ত ভোটার বিবরণীতে দেখা যায়, ছোট মেরুং উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ৭৯৫। এখানে ভোট পড়েছে ২ হাজার ৪৩৪টি। আর ছোট মেরুং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার ১ হাজার ৭৮৪ জন। এখানে ভোট পড়েছে ৮৬৪টি।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, দীঘিনালা উপজেলায় একটা কেন্দ্রের একটা ভুয়া ফলাফলের চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানো হয়েছে।

মূলত এক কেন্দ্রের ভোটার সংখ্যা আরেক কেন্দ্রের ফলাফলে বসানো হয়েছে। ছোট মেরুং উচ্চবিদ্যালয় কেন্দ্রের ভোটার বিবরণী সংখ্যার জায়গায় ছোট মেরুং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটার সংখ্যা বসানো হয়েছে। এটি জনগণকে বিভ্রান্ত করার জন্য কেউ ছড়িয়েছে।