Thank you for trying Sticky AMP!!

আশুলিয়ায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু

প্রতিকী ছবি

ঢাকার সাভার উপজেলার আশুলিয়ায় টিনশেডের একটি ঘরে অগ্নিকাণ্ডে এক শিশু পুড়ে মারা গেছে। আগুনে ঘরটির চারটি কক্ষ পুড়ে গেছে। খবর পেয়ে জিরাবো মডার্ন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দুটি ইউনিট আগুন নেভায়। আজ রোববার দুপুর ১২টার দিকে সাভার উপজেলার আশুলিয়ার পানধোয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশুর নাম আবু বকর সিদ্দিক ওরফে সাকিব (৬)। তার পরিবার স্থানীয় শামসুন্নাহারের মালিকানাধীন টিনশেড বাড়ির একটি কক্ষে ভাড়া থাকত। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নির্বাপণের পাশাপাশি একটি কক্ষ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে ঘটনাস্থলে উপস্থিত আশুলিয়া থানা–পুলিশের কাছে হস্তান্তর করেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের বরাত দিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, রোববার সকালে মো. নিজামউদ্দিন ও তাঁর স্ত্রী কাজে বের হয়ে যান। তাঁদের বসবাসের কক্ষে শিশু আবু বকর ও তার বড় বোনকে রেখে যান। দুপুর ১২টার দিকে ওই কক্ষে আগুন দেখতে পান প্রতিবেশীরা। পরে আগুন দ্রুত আশপাশের কয়েকটি কক্ষে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে। ঘটনার সময় আবু বকরের বড় বোন ওই বাড়ির বাইরে ছিল।

জিরাবো মডার্ন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা আবু সায়েম মাসুম বলেন, বাড়িটিতে ছয়টি কক্ষ রয়েছে। এর মধ্যে চারটি কক্ষ পুড়েছে। একটি কক্ষে ছিল শিশু আবু বকর। আগুনে শিশুটি পুড়ে মারা গেছে। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। তদন্তের পর এর প্রকৃত কারণ জানা সম্ভব হবে।

আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস বলেন, খবর পেয়ে নিহত শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে। তার শরীর পুরোপুরি পুড়ে গেছে। মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়েরের প্রস্তুতি চলছে।