Thank you for trying Sticky AMP!!

নিহত কলেজ ছাত্র শাকিল হক শান্ত

প্রাইভেট কার খাদে পড়ে কলেজছাত্র নিহত, আহত দুই বন্ধু

দুই বন্ধুকে সঙ্গে নিয়ে প্রাইভেট কারে চড়ে ফেনী শহর থেকে সোনাগাজী উপজেলার মুহুরি প্রকল্প এলাকায় ঘুরতে যাচ্ছিলেন কলেজছাত্র মো. শাকিল হক (২৪)। পথে চালক নিয়ন্ত্রণ হারালে একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায় গাড়িটি। এতে গাড়িতে থাকা তিনজন আহত হন। হাসপাতালে নেওয়ার পর শাকিল হকের মৃত্যু হয়।

গতকাল শুক্রবার সন্ধ্যায় সোনাগাজী-ফেনী সড়কের মঙ্গলকান্দি ইউনিয়নের পুরোনো রাস্তার মাথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শাকিল হক ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের কচি ভিলার মালিক সিরাজুল হকের ছেলে। তিনি ফেনী সরকারি কলেজের স্নাতক সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তাঁর গ্রামের বাড়ি জেলার ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের জয়নগর এলাকায়।

আহত অপর দুজন হলেন রবিন চৌধুরী ও মো. অমি। তাঁরা বর্তমানে ফেনী জেনারেল হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

সড়কের পাশে খাদে পড়ে দুমড়েমুচড়ে যায় গাড়িটি। ছবিটি গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার ডাকবাংলা এলাকা থেকে তোলা

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, গতকাল বিকেল সাড়ে পাঁচটার দিকে শাকিল তাঁর ব্যক্তিগত গাড়িতে রবিন চৌধুরী ও মো. অমিকে নিয়ে সোনাগাজী উপজেলার মুহুরি প্রকল্প এলাকায় ঘুরতে যাচ্ছিলেন। গাড়ি চালাচ্ছিলেন মো. অমি। সোনাগাজী-ফেনী সড়কের মঙ্গলকান্দি ইউনিয়নের পুরোনো রাস্তার মাথা এলাকায় পৌঁছে চালক অমি নিয়ন্ত্রণ হারান। পরে একটি গাছের সঙ্গে সজোরে ধাক্কা খেয়ে সড়কের পাশে খাদে পড়ে যায় গাড়িটি। স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় তাঁদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফেনী জেনারেল হাসপাতালে নেন। সেখানে চিকিৎসক শাকিল হককে মৃত ঘোষণা করেন। রবিন চৌধুরীকে হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য অমিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শাকিলের বাবা সিরাজুল হক প্রথম আলোকে বলেন, শাকিল তাঁর একমাত্র ছেলে। ছেলের মৃত্যু তাঁরা কেউ মানতে পারছেন না। শাকিলের মা তাঁর মৃত্যুর খবর পাওয়ার পর থেকে পাগলের মতো করছেন। আজ শনিবার সকালে ফেনীর শিল্পকলা একাডেমি মাঠে প্রথম এবং ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের জয়নগরে দ্বিতীয় জানাজা শেষে শাকিলের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এ ব্যাপারে সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় বলেন, গতি বেশি থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের গাছের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে দুমড়েমুচড়ে যায় গাড়িটি। আহত দুজনের চিকিৎসা চলছে। তাঁদের মধ্যে গাড়িচালক অমির অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হবে। দুর্ঘটনাকবলিত গাড়িটিকে থানায় আনা হয়েছে।