Thank you for trying Sticky AMP!!

নড়াইলের কালিয়ায় নিহত নিলয় মোল্লা

নড়াইলে উত্ত্যক্তের প্রতিবাদের জেরে কিশোরকে হত্যার ঘটনায় মামলা

নড়াইলের কালিয়া উপজেলায় উত্ত্যক্তের প্রতিবাদ করায় নিলয় মোল্লা (১৫) নামের এক কিশোরকে কুপিয়ে হত্যার ঘটনায় পাঁচজনের নামে মামলা হয়েছে। আজ রোববার দুপুরে উপজেলার নড়াগাতী থানায় নিলয়ের বাবা সুলতান আহমেদ বাদী হয়ে মামলাটি করেন।

এর আগে গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে নড়াগাতী থানার খাশিয়াল ইউনিয়নের তালবাড়িয়া গ্রামে ওই কিশোরকে কুপিয়ে হত্যা করা হয়। তালবাড়িয়া গ্রামে একটি ওয়াজ মাহফিল থেকে ফেরার পথে তার ওপর হামলা হয়। এ সময় তাকে বাঁচাতে গিয়ে তার এক বন্ধু আহত হয়। নিহত নিলয় ওই ইউনিয়নের টোনা গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য সুলতান আহমেদ মোল্লার (পিকু মোল্লা) ছেলে। একসময় টোনা দাখিল মাদ্রাসায় পড়ত। দুই বছর আগে সে পড়ালেখা বন্ধ করে দেয়।

থানা সূত্র জানায়, মামলায় খাশিয়াল ইউনিয়নের ব্রাক্ষ্মণপাটনা গ্রামের শাকিল খানকে প্রধান আসামি করা হয়। এজাহারে পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া চার থেকে পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, অভিযুক্ত ব্যক্তিরা সবাই পলাতক। তাঁদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Also Read: নড়াইলে উত্ত্যক্তের প্রতিবাদ করায় কিশোরকে কুপিয়ে হত্যা

নিলয়ের কয়েকজন বন্ধু ও পরিবারের সদস্যরা জানান, দুই সপ্তাহ আগে বিশ্ববিদ্যালয়পড়ুয়া এক ছাত্রীকে উত্ত্যক্ত করেন পাশের ব্রাক্ষ্মণপাটনা গ্রামের শাকিল খান নামের এক তরুণ। নিলয় এর প্রতিবাদ করে। এ নিয়ে কথা–কাটাকাটির এক পর্যায়ে শাকিলকে থাপ্পড় দেয় নিলয়। ওই ঘটনার জেরে শাকিল ও তাঁর সহযোগীরা নিলয়কে কুপিয়ে হত্যা করেন।

এ নিয়ে আজ প্রথম আলোয় শেষ পাতায় ‘উত্ত্যক্তের প্রতিবাদ করার জের, কুপিয়ে হত্যা কিশোরকে’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে।