Thank you for trying Sticky AMP!!

রংপুরে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীদের আধা বেলার ধর্মঘট

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে করা বাণিজ্য মেলা বন্ধের দাবিতে শহরের সব দোকানপাট ও বিপণিবিতান আধা বেলা বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন সাধারণ ব্যবসায়ীরা। আজ বৃহস্পতিবার তাঁদের ডাকে সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত এই ধর্মঘট কর্মসূচি চলবে।

সাধারণ ব্যবসায়ীদের ভাষ্য, গত নভেম্বরে ক্রিকেট গার্ডেনের পাশের মাঠে রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা করেছে। এরপর দেশের রাজনৈতিক অস্থিরতা ছিল। সব মিলিয়ে স্থানীয় সাধারণ ব্যবসায়ীদের ব্যবসা ক্ষতিগ্রস্ত হয়েছে। রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ৩ ফেব্রুয়ারি থেকে রংপুর পুলিশ লাইনস মাঠে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করেছে। এতে তাঁরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবেন।

এই ব্যবসায়ীরা বলছেন, ১৫ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। শিক্ষার্থীদের কথা চিন্তা না করে ছোট একটি বিভাগীয় শহরে একের পর এক মেলার আয়োজন চলছে। এই মেলাস্থলের আশপাশে চারটি শিক্ষাপ্রতিষ্ঠান আছে। মেলা চললে শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি হবে।

আজ আধা বেলা দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট পালনের সময় জেলা পরিষদ সুপার মার্কেটে ব্যবসায়ীরা সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় বক্তব্য দেন রংপুর মহানগর ব্যবসায়ী সমিতির জ্যেষ্ঠ সহসভাপতি মফিজার রহমান, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক তানভীর আশরাফি, জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক লিটন পারভেজ, সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রশিদুজ্জামান প্রমুখ।

শিল্প ও বাণিজ্য মেলা আয়োজনকারী রংপুর চেম্বারের সভাপতি আকবর আলী বলেন, প্রতিবছরের মতো এ বছরও ৩ ফেব্রুয়ারি থেকে পুলিশ লাইনস মাঠে শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করা হয়েছে। এই মেলায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে নানা পণ্যের স্টল দিয়ে থাকেন উদ্যোক্তারা। বাণিজ্য মন্ত্রণালয় থেকে মাসব্যাপী মেলা করার অনুমতিও নেওয়া হয়েছে। তবে মেলা বন্ধের দাবি জানিয়ে সাধারণ ব্যবসায়ীদের ডাকা দোকানপাটে ধর্মঘট প্রসঙ্গে তিনি মন্তব্য করতে চাননি।