Thank you for trying Sticky AMP!!

ফরিদপুরে পাটকলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৭ ইউনিট

ফরিদপুরে জোবায়দা–করিম জুট মিলে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট। রোববার বিকেলে সদর উপজেলার বাখুন্ডা এলাকায়

ফরিদপুর সদর উপজেলার জোবায়দা-করিম জুট মিলে আগুন লেগেছে। আজ রোববার বেলা সাড়ে তিনটার দিকে কারখানার মূল শেডের পশ্চিম পাশে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সন্ধ্যা ছয়টার সময় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

জোয়ায়দা-করিম জুট মিলটি সদর উপজেলার গেরদা ইউনিয়নের বাখুন্ডা এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কের পাশে আবস্থিত। এটি করিম গ্রুপের একটি প্রতিষ্ঠান।

কারখানাটির কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেলা সাড়ে তিনটার দিকে হঠাৎ কারখানার মূল শেডের পশ্চিম পাশ থেকে আগুনের সূত্রপাত হয়। প্রথমে কারখানার শ্রমিকেরা আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু আগুনের ভয়াবহতার কারণে তাঁরা ব্যর্থ হন। পরে ফরিদপুর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নেভানোর কাছে অংশ নেয়। এরপরও আগুন নিয়ন্ত্রণে না আসায় পাশের সালথা, সদরপুর, ভাঙ্গা, নগরকান্দা ও মধুখালী থেকে ফায়ার সার্ভিসের একটি করে ইউনিট এসে মোট সাতটি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। সন্ধ্যা ছয়টা পর্যন্ত এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি। তবে আগুনের ভয়াবহতা কমে এসেছে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে। কীভাবে আগুনের সূত্রপাত সেটি এখনই জানা সম্ভব হয়নি বলে তিনি জানান।

খবর পেয়ে বিকেল পাঁচটার দিকে ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মো. শাজাহান ঘটনাস্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসক কামরুল আহসান বলেন, বাতাসের কারণে আগুন নেভানো কঠিন হয়ে পড়েছে।

করিম গ্রুপের চেয়ারম্যান জাহাঙ্গীর মিয়া প্রথম আলোকে বলেন, জোবায়দা-করিম জুট মিলের মূল শেডে আগুন লেগেছে। ওই শেডের মধ্যে পাট ও যাবতীয় যন্ত্রপাতি আছে। আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা এ মুহূর্তে বলা সম্ভব নয়।