Thank you for trying Sticky AMP!!

চুয়াডাঙ্গায় দম্পতিকে খুনের মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

আদালতের রায়

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা শহরের পুরাতন বাজার এলাকার এক দম্পতিকে হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ঘটনায় আরেক আসামিকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. মাসুদ আলী জোড়া খুনের এ মামলার রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন আলমডাঙ্গা উপজেলার আসাননগর গ্রামের মো. বজলুর রহমানের ছেলে মো. সাহাবুল হক (২৬), একই গ্রামের মো. পিন্টু রহমানের ছেলে মো. রাজীব হোসেন (২৭) ও মো. মাসুদ আলীর ছেলে মো. বিদ্যুৎ আলী (২৫)। এ ছাড়া দুই বছরের সাজাপ্রাপ্ত হলেন আসাননগর গ্রামের মো. তাহাজ উদ্দিনের ছেলে মো. শাকিল হোসেন (২৫)।

২০২২ সালের ২৩ সেপ্টেম্বর দিবাগত রাতে আলমডাঙ্গা শহরের পুরাতন বাজার এলাকার বাসিন্দা নজির মিয়া (৭০) ও তাঁর স্ত্রী ফরিদা খাতুনকে (৬০) হত্যা করা হয়। পরদিন নিহত দম্পতির একমাত্র সন্তান ডালিয়ারা পারভীন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে আলমডাঙ্গা থানায় হত্যা মামলা করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের সহকারী কৌঁসুলি (এপিপি) গিয়াস উদ্দিন প্রথম আলোকে বলেন, জমিজমা নিয়ে বিরোধ চলাকালে দুর্বৃত্তরা নজির মিয়া ও ফরিদা খাতুন দম্পতিকে ২০২২ সালের ২৩ সেপ্টেম্বর দিবাগত রাতে নৃশংসভাবে খুন করে। নিহত দম্পতির ব্যবহৃত মুঠোফোনের সূত্র ধরে পুলিশ খুনের ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর তাঁরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। খুনের সঙ্গে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করায় এবং সাক্ষীদের দেওয়া সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে ৩ জনকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ ছাড়া অলংকার চুরির অভিযোগে একজনকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।