Thank you for trying Sticky AMP!!

‘জাতীয় নির্বাচনের মতো স্থানীয় নির্বাচনও শান্তিপূর্ণ হবে’

টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন নির্বাচন কমিশনার মো. আলমগীর

জাতীয় নির্বাচন যেহেতু শান্তিপূর্ণভাবে হয়েছে, কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, তাই এ নির্বাচনও শান্তিপূর্ণভাবে হবে। এ জন্য এই নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ার ঘোষণা দিলেও তাদের অনেক প্রার্থীই নির্বাচনে অংশগ্রহণ করছেন, মাঠে আছেন।

আজ বুধবার বিকেলে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার মো. আলমগীর এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, জাতীয় নির্বাচন একধরনের বিষয় আর স্থানীয় সরকার নির্বাচন আরেক ধরনের বিষয়। জাতীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয় থাকে, সে নির্বাচনে সরকারের পরিবর্তন হতে পারে, আবার না–ও হতে পারে। কিন্তু এই স্থানীয় নির্বাচন তো সরকার পরিবর্তন হবে না। স্থানীয় সরকার নির্বাচনে যাঁরা প্রার্থী হন, সাধারণ ভোটাররা তাঁদের চেনেন আবার প্রার্থীরাও ভোটারদের চেনেন।

সংসদ সদস্যদের কথা উল্লেখ করে নির্বাচন কমিশনার বলেন, সংসদ সদস্যরা নিজ বাড়িতে থাকতে পারবেন। যেখানে খুশি যেতে পারবেন। তবে নির্বাচনী কোনো প্রচারণা করতে পারবেন না। এ ছাড়া ভোট দেওয়ার সময় কোনো প্রার্থী তাঁর সঙ্গে থাকতে পারবেন না। যদি কোনো প্রার্থী থাকেন, তাহলে ওই প্রার্থী ও সংসদ সদস্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ময়মনসিংহ বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ূর রহমান প্রমুখ।

এ সময় উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী ও সরকারি–বেসরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।