Thank you for trying Sticky AMP!!

রাজবাড়ীতে সরকারি কলেজের অধ্যক্ষের বাসভবনের সামনে বিস্ফোরণ

রাজবাড়ী জেলার মানচিত্র

রাজবাড়ীর পাংশা সরকারি কলেজে অধ্যক্ষের সরকারি বাসভবনের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গতকাল রোববার রাতে কলেজ ডরমিটরি এলাকায় বোমা বিস্ফোরণ ঘটে বলে পাংশা থানায় লিখিত অভিযোগ করেছেন কলেজটির অধ্যক্ষ মো. ইয়ামিন আলী।

অভিযোগে বলা হয়, গতকাল রাত পৌনে ১০টার দিকে তিনি (অধ্যক্ষ) পাংশা সরকারি কলেজের বাসভবন কলেজ ডরমিটরিতে ছিলেন। এ সময় পরপর দুটি বোমা বিস্ফোরিত হয়। তিনি বেলকনিতে এসে দেখতে পান, চারদিক ধোঁয়ায় আচ্ছাদিত হয়ে আছে। ছাত্রাবাস থেকে শিক্ষার্থীরা এসে ধোঁয়ার কুণ্ডলী দেখতে পান। ধোঁয়ার তীব্র গন্ধ পাওয়া যায়। এ সময় বোমার অবশিষ্টাংশ পাওয়া যায়। প্রায় সপ্তাহখানেক আগেও এ ধরনের ঘটনা ঘটে।

অভিযোগে অধ্যক্ষ মো. ইয়ামিন আলী আরও উল্লেখ করেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানে বেশ কিছু অনিয়ম ছিল। পাঠদানে অনিয়মিত, ফি আদায়সহ নানা বিষয়ে অভিযোগ ছিল। আমি ২ জুন এখানে যোগদান করেছি। যোগদান করার পর অনিয়ম দূর করার চেষ্টা করছি। ফি আদায়ের ক্ষেত্রে সবকিছু অনলাইন ব্যবস্থা চালু করা হয়েছে। শিক্ষকদের নিয়মিত শ্রেণিতে পাঠদানের জন্য বলা হয়েছে। শিক্ষার্থীরা অনুপস্থিত থাকলে অভিভাবকের কাছে খুদে বার্তা পাঠানোসহ বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ কারণে কেউ ক্ষুব্ধ হয়ে আমাকে আতঙ্কিত করার জন্য এ কাণ্ড ঘটিয়ে থাকতে পারে।’

রাজবাড়ীর পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা বলেন, ঘটনার পর সরেজমিন পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে আগে বোমা বিস্ফোরণের বিষয়টি তাঁর জানা নেই।