Thank you for trying Sticky AMP!!

জোর করে ব্যালটে সিল মারায় নৌকার এজেন্টকে ৩ বছরের কারাদণ্ড

সুনামগঞ্জ জেলার মানচিত্র

সুনামগঞ্জ-৪ আসনের (সদর ও বিশ্বম্ভরপুর) একটি ভোটকেন্দ্রে জোর করে ব্যালট নিয়ে সিল মারার দায়ে নৌকার এজেন্ট হিসেবে দায়িত্বে থাকা সাইদুল আমিন (৪৯) নামের এক ব্যক্তিকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

সুনামগঞ্জ সদর উপজেলার মোহনপুর ইউনিয়নের বানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আজ রোববার বিকেলে এ ঘটনা ঘটে। সুনামগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিশাদুজ্জামান কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই সাজা দেন।

সাজার বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো. এনামুল হক। তিনি বলেন, বানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নৌকার প্রার্থীর এজেন্ট ছিলেন বানীপুর গ্রামের বাসিন্দা সাইদুল আমিন। ভোট গ্রহণ চলাকালে দুপুরে তিনি জোর করে কর্মকর্তাদের কাছ থেকে কয়েকটি ব্যালট নিয়ে নৌকায় সিল মারেন। পরে তাঁকে প্রিসাইডিং কর্মকর্তার নির্দেশে পুলিশ আটক করে। বিকেলে ভ্রাম্যমাণ আদালত তাঁকে সাজা দেন।

সুনামগঞ্জ-৪ আসনে এবার প্রার্থী ছিলেন ছয়জন। এর মধ্যে দুজন নির্বাচন থেকে সরে দাঁড়ান ভোটের আগেই। এবার এখানে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ও নির্বাচন কমিশনের সাবেক সচিব মোহাম্মদ সাদিক। এখানে জাতীয় পার্টির প্রার্থী ছিলেন টানা দুবারের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ। প্রতিদ্বন্দ্বিতায় থাকা অন্য দুই প্রার্থী হলেন স্বতন্ত্র মো. মোবারক হোসেন (কাঁচি) ও ন্যাশনাল পিপলস পার্টির মোহাম্মদ দিলোয়ার (আম)।