Thank you for trying Sticky AMP!!

চমেক হাসপাতাল থেকে তিন দালাল গ্রেপ্তার

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের প্রসূতি বিভাগ থেকে দালালির অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলেন, পাঁচলাইশ থানার শুলকবহর এলাকার সোহেল রানা (২৪), বাদুরতলা এলাকার মো. ইমন (২৪) ও আকবরশাহ থানার ফিরোজশাহ কলোনির ইমতিয়াজ আহমেদ(২১)। পুলিশ বলছে, তাঁরা হাসপাতালের পূর্ব ফটক এলাকার বিভিন্ন ওষুধের দোকান ও রোগ নির্ণয় কেন্দ্রের দালাল হিসেবে কাজ করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, এই তিনজন সকালে হাসপাতালের ষষ্ঠতলায় প্রসূতি বিভাগে গিয়ে রোগীর স্বজনদের প্রেসক্রিপশন নিয়ে টানাটানি করেছিলেন। এ সময় পুলিশ সেখানে উপস্থিত হয়ে কর্তব্যরত নিরাপত্তা প্রহরীদের সহায়তায় তাঁদের আটক করেন। পরে এক মামলায় তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

হাসপাতাল পুলিশের উপপরিদর্শক (এসআই) নূরে আলম আশেক বলেন, তিনজনই ওষুধের দোকান রোগ নির্ণয় কেন্দ্রের হয়ে কাজ করেন। তাঁরা রোগীর স্বজনদের তাঁদের কাছ থেকে ওষুধ কিনতে এবং তাঁদের নির্ধারিত রোগ নির্ণয় কেন্দ্রে পরীক্ষা করাতে বাধ্য করেন।

দীর্ঘদিন ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দালাল চক্র সক্রিয় রয়েছে। এর আগে ২০২০ সালের ৫ সেপ্টেম্বর প্রথম আলোর প্রথম পৃষ্ঠায় ‘চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, ওষুধের স্লিপ টানাটানিতে সক্রিয় ৫৮ দালাল’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।