Thank you for trying Sticky AMP!!

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের কম জনবল দিয়ে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। আজ রোববার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে

খুলনায় ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, বিপাকে রোগী ও হাসপাতাল কর্তৃপক্ষ

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকেরা বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে কর্মবিরতি পালন করছেন। গতকাল শনিবার রাত সাড়ে ৮টা থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার এই কর্মবিরতি চলবে আগামীকাল সোমবার রাত সাড়ে ৮টা পর্যন্ত।

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে বিপাকে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ ও রোগীরা। হাসপাতালের শয্যাসংখ্যার চেয়ে তিনগুণ বেশি ভর্তি হওয়া রোগীদের কম জনবল দিয়ে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। রোগীদের অভিযোগ, গতকাল রাত থেকে তাঁরা ভালো সেবা পাচ্ছেন না।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি দিবাকর চাকমা বলেন, গত বছর ইন্টার্ন চিকিৎসক ও পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকেরা তাঁদের বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলন করেছিলেন। তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী বেতন-ভাতা বৃদ্ধির আশ্বাস দিয়েছিলেন। পরে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের বেতন-ভাতা বৃদ্ধি করা হলেও ইন্টার্ন চিকিৎসকদের ক্ষেত্রে করা হয়নি। তিনি বলেন, অনেক পরিশ্রম করলেও সেই তুলনায় তাঁদের বেতন-ভাতা অনেক কম। বর্তমানে তাঁরা ১৫ হাজার টাকা বেতন-ভাতা পাচ্ছেন। এটি বৃদ্ধি করে ৩০ হাজার টাকা করার দাবি জানান তিনি।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক চিকিৎসক মো. হুসাইন শাফায়াত প্রথম আলোকে বলেন, হাসপাতালটি ৫০০ শয্যার, কিন্তু রোগী ভর্তি আছেন প্রায় দেড় হাজার। এত রোগী সামাল দিতে এমনিতেই হিমশিম খেতে হয় চিকিৎসকদের। ইন্টার্ন চিকিৎসকেরা থাকলে রোগী সামাল দেওয়া অনেকটা সহজ হয়। তাঁদের কর্মবিরতিতে নিয়মিত চিকিৎসকদের রোস্টার করে অতিরিক্ত দায়িত্ব পালন করার জন্য বলা হয়েছে। যে দুই দিন ইন্টার্ন চিকিৎসকেরা কর্মবিরতি পালন করবেন, সে দুই দিন রোগী ও চিকিৎসকদের কিছুটা বাড়তি কষ্ট সইতে হবে।