Thank you for trying Sticky AMP!!

কে মরল আর কে বাঁচল, তা এই সরকারের দেখার কথা না

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া মডেল হাইস্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত সমাবেশে বক্তব্য দিচ্ছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ ওরফে টুকু বলেছেন, কে মরল আর কে বাঁচল, তা এই সরকারের দেখার কথা নয়। তাদের তো ভোটই লাগে না। ১৫ বছর ধরে তারা জগদ্দল পাথরের মতো জোর করে ক্ষমতা দখল করে আছে। আর মিথ্যা বলে মানুষকে প্রতারিত করার চেষ্টা করছে। এই সরকারের দেশের মানুষের প্রতি কোনো দায়বদ্ধতা নেই।

আজ শনিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীর আউলিয়ার ঘাটে নৌকাডুবির ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারকে বিএনপির পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়। মাড়েয়া মডেল হাইস্কুল অ্যান্ড কলেজ মাঠে এ উপলক্ষে আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হাসান মাহমুদ এসব কথা বলেন।

বিএনপির আন্দোলনের বিষয়ে তিনি বলেন, ‘এর মধ্যে আমাদের ১০ দিনের আন্দোলনে আমাদের ৪টা তাজা সন্তান পুলিশের গুলিতে নিহত হয়েছেন। তাঁরা কীসের জন্য নিহত হয়েছেন? আপনারা ভোট দিতে পারেন না, সেই ভোটের অধিকার আনার জন্য। কীসের জন্য তাঁরা নিহত হয়েছেন? চাল, ডাল, তেল, আদা, রসুন, পেঁয়াজ, লবণসহ এমন একটা জিনিস নেই যে দাম বাড়েনি। আপনারা যাঁরা দিন এনে দিন খান, তাঁদের নাগালের মধ্যে এসবের দাম আনতে তাঁরা নিহত হয়েছেন।’

Also Read: পঞ্চম দিনেও নিখোঁজ তিনজন, চলছে উদ্ধার অভিযান

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব। তিনি বলেন, একটি নৌকায় ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত লোক উঠল, সেখানে প্রশাসনের লোক দাঁড়িয়ে থাকল। কিন্তু তাঁরা নিবৃত্ত করল না কেন। তিনি শুনেছেন, এই মহালয়ার অনুষ্ঠানের জন্য সেখানে একাধিক নৌকা রাখার কথা ছিল। বাস্তবে সেখানে নৌকার সংখ্যাও কম ছিল।

আসাদুল হাবিব আরও বলেন, এই এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি আউলিয়ার ঘাটে একটি সেতু নির্মাণের। এত বড় বড় প্রকল্পের কথা শোনা যায়, অথচ মানুষের জীবন রক্ষার জন্য সেখানে সামান্য একটি সেতু এই সরকার ১৫ বছরেও করতে পারেনি।

Also Read: নিখোঁজ তিনজনের সন্ধানে সপ্তম দিনের মতো চলছে উদ্ধার অভিযান

পঞ্চগড় জেলা বিএনপির সদস্যসচিব ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম। অনুষ্ঠান শেষে নৌকাডুবিতে নিহত ব্যক্তিদের প্রত্যেকের স্বজনের হাতে ১০ হাজার টাকা করে দেওয়া করা হয়। পরে বিএনপি নেতারা আউলিয়ার ঘাটের নৌকাডুবির স্থান পরিদর্শন করেন।