Thank you for trying Sticky AMP!!

ফরিদপুরে নারী শ্রমিককে ধর্ষণের পর হত্যার দায়ে পাঁচ আসামির মৃত্যুদণ্ড

মৃত্যুদণ্ড

ফরিদপুরে এক নারী শ্রমিককে ধর্ষণের পর হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। আজ সোমবার বিকেলে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুল রহমান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচজন হলেন মধুখালী উপজেলার বাসিন্দা চুন্নু সিকদার (৩২), ইসলাম মীর (৩৬), আতিয়ার মোল্লা (৪৬), নাসির খান (৪৪) ও মো. নাজমুল হোসেন (৩৬)।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১৯ সালের ১৫ অক্টোবর পাটকলে কাজ শেষে ওই নারী শ্রমিক রাত সাড়ে ১১টার দিকে বাড়ি ফিরছিলেন। পথে চুন্নু সিকদার ওই নারীকে একটি কলাবাগানে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনা দেখে ফেলায় বাকি চারজনও ওই নারীকে ধর্ষণ করেন। পরে তাঁরা ওই নারীর গলায় গামছা প্যাঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন। পরদিন ওই নারীর লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত নারীর মা বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে ধর্ষণের পর হত্যার অভিযোগে মধুখালী থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা মধুখালী থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল আলম ২০১৯ সালের ৩১ ডিসেম্বর ওই পাঁচজনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত এই রায় দেন।

রায়ে সন্তাষ প্রকাশ করে সরকারি কৌঁসুলি স্বপন কুমার পাল বলেন, এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার পথ সুগম হবে। সমাজ থেকে অপরাধপ্রবণতা কমে যাবে।