Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

আদালত

লক্ষ্মীপুরে বড় ভাই আবদুল হান্নানকে (২৫) কুপিয়ে হত্যার দায়ে ছোট ভাই আবদুল মান্নানকে (২৩) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। এ সময় সাজাপ্রাপ্ত আবদুল মান্নান আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়।

আবদুল মান্নান ও হত্যার শিকার আবদুল হান্নান লক্ষ্মীপুর সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের চর পার্বতীনগর গ্রামের আবুল কালামের ছেলে।

আদালত ও মামলার নথি সূত্রে জানা যায়, পারিবারিক কলহের জেরে ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি রাতে হান্নান তাঁর ছোট ভাই মান্নানকে গালাগাল করেন। এতে ক্ষিপ্ত হয়ে ধারালো দা দিয়ে হান্নানের ঘাড়ে কোপ দেন মান্নান। এতে ঘটনাস্থলে হান্নানের মৃত্যু হয়।

খবর পেয়ে তাঁদের বাবা আবুল কালাম বাড়িতে এসে মান্নানকে ঘরে আটকে রাখেন। পরদিন আবুল কালামের করা মামলায় পুলিশ তাঁকে গ্রেপ্তারের পর আদালতে পাঠায়। ২০১৯ সালের ১৫ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা মান্নানকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দেন।

জানতে চাইলে লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন প্রথম আলোকে বলেন, মান্নানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে আদালত তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।