Thank you for trying Sticky AMP!!

মৃত্যুদণ্ডের রায়ের পর সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত থেকে নাহিদ ইমরানকে কারাগারে নেওয়া হয়

সিরাজগঞ্জে মাকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে ঘুমন্ত অবস্থায় নিজের মাকে হত্যার দায়ে নাহিদ ইমরান ওরফে নিয়ন (৩৯) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। আজ রোববার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল বাশার মিঞা এ রায় ঘোষণা করেন।

রায়ের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) জেবুন্নেছা রহমান।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত নাহিদ ইমরান জুয়ায় আসক্ত ছিলেন। এতে অনেক টাকা ঋণ হওয়ায় বিভিন্ন সময় মায়ের কাছে টাকা চাইতেন তিনি। এ নিয়ে মায়ের সঙ্গে তাঁর কথা-কাটাকাটি হয়। এর জের ধরে ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি ভোরে নিজ বাড়িতে মা রশিদা খাতুনকে (৬৫) ঘুমন্ত অবস্থায় ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যার পর তিনি পালিয়ে যান। পরে নিহত জেবুন্নেছার ছোট ছেলে নাছিম ইমরান বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় ২০২১ সালের ২২ ডিসেম্বর রাতে ঢাকার গাজীপুর থেকে নাহিদ ইমরানকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারের পর আদালতে তিনি মাকে হত্যার দায় স্বীকার করেন। মামলার দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করেন আদালত।