Thank you for trying Sticky AMP!!

নিম্নচাপে সাগর উত্তাল থাকায় হাতিয়ার সঙ্গে নৌ যোগাযোগ বন্ধ

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত জারি করা হয়েছে। এতে নোয়াখালীর হাতিয়ায় চলাচলকারী সব নৌযান বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। আজ রোববার সকালে উপজেলা প্রশাসন থেকে দেওয়া নির্দেশনা বেলা তিনটা থেকে কার্যকর করা হয়েছে। এ কারণে বেলা তিনটার পর হাতিয়ার নলচিরাঘাট, চেয়ারম্যানঘাট, তমরদ্দিঘাটসহ অন্যান্য ঘাট থেকে কোনো নৌযান ছেড়ে যায়নি।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আজ সকাল নয়টায় আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের ওই নির্দেশনার পর হাতিয়া থেকে বিভিন্ন নৌরুটে চলাচলকারী সব নৌযানকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে। একই সঙ্গে সব নৌযানকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। নির্দেশনার পর সব ধরনের নৌযানের চলাচল বন্ধ রাখা হয়েছে।

হাতিয়ার চেয়ারম্যানঘাটের বাসিন্দা আবুল কাশেম প্রথম আলোকে বলেন, আজ সকালে আবহাওয়া স্বাভাবিক থাকায় চেয়ারম্যানঘাট থেকে যাত্রীবাহী সি-ট্রাক হাতিয়ার নলচিরাঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। এরপর সেটি পুনরায় সেখান থেকে যাত্রী নিয়ে ফিরে এসেছে। এ ছাড়া একই সময় ট্রলারসহ অন্যান্য নৌযানও চলাচল করেছে। তবে দুপুরের পর আবহাওয়া পরিস্থিতির অবনতি ঘটায় বেলা তিনটা থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম হোসেন প্রথম আলোকে বলেন, হাতিয়া থেকে চলাচলকারী সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নৌযান চলাচল বন্ধ থাকবে।