Thank you for trying Sticky AMP!!

নৌকার ক্যাম্পে হামলার অভিযোগে জামালপুর জেলা আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি

জামালপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি পাওয়া মো. আছাদুজ্জামান আকন্দ

নৌকার নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর ও সমর্থকদের কুপিয়ে জখম করার অভিযোগে জামালপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আছাদুজ্জামান আকন্দ ওরফে বাবুকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়। বিজন কুমার প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আছাদুজ্জামান আকন্দ জামালপুর-৫ (সদর) আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. রেজাউল করিমের নির্বাচনের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছেন।

চিঠিতে উল্লেখ করা হয়, ২৭ ডিসেম্বর বেলা দুইটার দিকে সদরের শাহবাজপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের হক দাখিল মাদ্রাসা ভোটকেন্দ্রের জন্য গঠিত নৌকার নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। ওই কেন্দ্র পরিচালনা কমিটির আহ্বায়কসহ পাঁচজনকে কুপিয়ে গুরুতর জখম করা হয়। আছাদুজ্জামান এই হামলা চালিয়েছেন বলে স্থানীয়দের অভিযোগ। এ ঘটনায় জামালপুর সদর থানায় একটি মামলা হয়েছে, যার প্রধান আসামি আছাদুজ্জামান।

চিঠিতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলা রক্ষার স্বার্থে আপনাকে (আছাদুজ্জামান) গঠনতন্ত্রের ৪৭(৬) অনুচ্ছেদে বর্ণিত বিধান অনুযায়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হলো। কেন আপনাকে (আছাদুজ্জামান) চূড়ান্তভাবে সংগঠন থেকে বহিষ্কারের জন্য কেন্দ্র সুপারিশ পাঠানো হবে না, তা আগামী সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হলো।’

এ ব্যাপারে বক্তব্য জানার জন্য আছাদুজ্জামান আকন্দের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে সেটি বন্ধ পাওয়া যায়।