Thank you for trying Sticky AMP!!

টঙ্গীতে বহুতল ভবনে আগুন, দেড় ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে কাজ করেন। আজ সকালে গাজীপুরের টঙ্গী বাজারের মরিয়ম ম্যানশনে

গাজীপুরের টঙ্গীতে একটি বহুতল ভবনে আজ বুধবার সকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সকাল পৌনে ছয়টার দিকে টঙ্গী বাজারের মরিয়ম ম্যানশন নামে এ ভবনে আগুন লাগে। আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে জানা যায়নি।

টঙ্গী ফায়ার সার্ভিস ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, টঙ্গী বাজার এলাকায় ছয়তলা ভবন মরিয়ম ম্যানশনে বেসরকারি ব্যাংক, মেস, বাসাসহ বিভিন্ন পণ্যের গুদাম রয়েছে। আজ সকাল পৌনে ছয়টার দিকে ভবনটির চতুর্থ তলায় প্রথম ধোঁয়া দেখা যায়। পরে সেখান থাকে আগুন ছড়িয়ে পড়ে চারপাশে। প্রথমে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। কিন্তু আগুনের তীব্রতা ক্রমেই বাড়তে থাকায় লোকজন ফায়ার সার্ভিসে খবর দেন। টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ও উত্তরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৩–এর উপসহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘খবর পেয়ে আমাদের টঙ্গী ও উত্তরার পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সকাল ৭টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। খবর পেয়ে দ্রুত কাজ শুরু করায় আগুনের তীব্রতা ভয়াবহ হয়নি। ভবনটি ক্রিটিক্যাল। সময়মতো আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু না হলে অনেক মানুষের প্রাণ যেত। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত করে জানা যাবে।’