Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুরে মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

আদালত

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় আমেনা বেগম (৬০) নামের এক নারীকে কুপিয়ে হত্যার দায়ে তাঁর ছেলে রেদওয়ান হোসেন মিলনকে (২৩) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকার অর্থদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

রেদওয়ান হোসেন রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের আশারকোটা গ্রামের ওহেদ আলী পাটোয়ারী বাড়ির মৃত আলী আকবরের ছোট ছেলে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারি রাতে রেদওয়ান রাগান্বিত হয়ে মা আমেনাকে দা দিয়ে কুপিয়ে হত্যা করেন। পরে কাপড় ও কম্বল দিয়ে মুড়িয়ে মরদেহে আগুন দেন। পরদিন ভোর পাঁচটার দিকে ঘর থেকে ধোঁয়া বের হতে দেখে স্থানীয় লোকজন বাসার গ্লাস ভেঙে দেখতে পান মেঝেতে আগুন জ্বলছে। পরে দরজা ভেঙে বাসায় ঢুকে মেঝেতে আমেনার মরদেহ দেখতে পান।

আগুনে আমেনার শরীরের বেশির ভাগ অংশই পুড়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে রেদওয়ানকে গ্রেপ্তার করে। একই দিন আমেনার ভাই টিপু সুলতান বাদী হয়ে রামগঞ্জ থানায় মামলা করেন। পরে আসামি হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, আসামি নিজেই তাঁর মাকে হত্যার ঘটনা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। তাঁর জবানবন্দি এবং সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে হত্যার অভিযোগ প্রমাণিত হয়েছে। এ জন্য আদালত তাঁকে মৃত্যুদণ্ড দিয়েছেন।