Thank you for trying Sticky AMP!!

কাপড়ের রং দিয়ে আইসক্রিম তৈরি করায় জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া জেলার মানচিত্র

ব্রাহ্মণবাড়িয়ায় শহরে কাপড়ের রং দিয়ে আইক্রিম তৈরি করার দায়ে একটি আইসক্রিম কারখানাকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অন্যদিকে জেলার নবীনগর উপজেলায় অভিযান চালিয়ে দুই মাংসের দোকানিকে ১১ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ জাহান।

আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নবীনগর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ জাহান। একই দিন দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের শিমরাইলকান্দি এলাকায় অভিযান চালান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান।

মো. মেহেদী হাসান জানান, আজ দুপুরে জেলা শহরের শিমরাইলকান্দি এলাকার জেসি সুপার আইসক্রিম কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে দেখা গেছে, সেখানে কাপড় তৈরির রং আইসক্রিমে ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া কারখানাটি বেশ অস্বাস্থ্যকর। প্রতিষ্ঠানটির কর্মীদের কোনো সনদ নেই। তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই কারখানাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় কাপড়ের জন্য ব্যবহৃত রং জব্দ করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা জাহান প্রথম আলোকে বলেন, উপজেলার বিভিন্ন বাজারে কসাইরা প্রত্যয়নপত্র ছাড়া নোংরা পরিবেশে গরু জবাই ও মূল্যতালিকা সংরক্ষণ না করে মাংস বিক্রি করে আসছিলেন বলে অভিযোগ আসে। গোপন সংবাদের ভিত্তিতে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার পৌর শহরে, ভোলাচং নতুন বাজার ও বাঙ্গোরা মাংসের বাজারে অভিযান চালানো হয়। অভিযানে ভেটেরিনারি কর্মকর্তার প্রত্যয়ন ছাড়া গরু জবাই, নোংরা পরিবেশ ও মূল্যতালিকা সংরক্ষণ না করায় মাংসের এক দোকানিকে ৫ হাজার ও আরেক দোকানিকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।