Thank you for trying Sticky AMP!!

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা

বঙ্গবন্ধু সেতুতে ৩২ ঘণ্টায় ৪ কোটি ১৩ লাখ ২ হাজার টাকা টোল আদায়

বঙ্গবন্ধু সেতু দিয়ে গত রোববার দিবাগত রাত ১২টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ৩২ ঘণ্টায় ৫৭ হাজার ৬০৮টি যানবাহন পারাপার হয়েছে। এসব যানবাহন থেকে সেতু কর্তৃপক্ষ টোল আদায় করেছে ৪ কোটি ১৩ লাখ ২ হাজার টাকা। সেতুর টোল প্লাজা সূত্র এ তথ্য জানিয়েছে।

সেতুর টোল প্লাজা সূত্র জানায়, স্বাভাবিক সময়ে প্রতিদিন ১৬ থেকে ১৮ হাজার যানবাহন সেতু পারাপার হয়। ঈদের ছুটি শুরু হওয়ার পর যানবাহনের চাপ অনেক বেড়ে যায়। এদিকে আজ দুপুরের পর থেকে এই মহাসড়কে যানবাহনের চাপ কমেছে। এখন স্বাভাবিকের চেয়েও অনেক কম যানবাহন চলাচল করছে বলে জানিয়েছে পুলিশ।

Also Read: যানজট কমাতে বঙ্গবন্ধু সেতুকে ‘একমুখী’ করে গাড়ি পার

ঢাকা–টাঙ্গাইল–বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের তীব্র চাপ। মঙ্গলবার সকাল ৯টায় টাঙ্গাইল সদর উপজেলার বিক্রমহাটি এলাকায়

টোল প্লাজা সূত্রে জানা গেছে, আজ সকাল ৮টা পর্যন্ত ৩২ ঘণ্টায় যে যানবাহন পারাপার হয়েছে, তার মধ্যে পূর্ব প্রান্ত (টাঙ্গাইলের দিক) থেকে বেশি যানবাহন গেছে সিরাজগঞ্জের দিকে। এই সময়ে ৩৬ হাজার ৪৭৯টি যানবাহন সেতু পার হয়ে উত্তরবঙ্গের দিকে যায়। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৪০ লাখ ৬ হাজার টাকা। সিরাজগঞ্জের দিক (সেতুর পশ্চিম প্রান্ত) থেকে ঢাকার দিকে যানবাহন পার হয়েছে ২১ হাজার ১২৯টি। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭২ লাখ ৯৬ হাজার টাকা।

Also Read: ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ ক্রমেই বাড়ছে

পুলিশ জানায়, অতিরিক্ত যানবাহনের চাপে এবং রাস্তায় কয়েকটি গাড়ি বিকল হয়ে যাওয়ায় আজ ভোর থেকে সেতুর পূর্ব প্রান্তে যানজটের সৃষ্টি হয়। যানজট টাঙ্গাইল শহর বাইপাস পর্যন্ত বিস্তৃত হয়। পরে সকাল আটটায় উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী যানবাহন সেতুতে ওঠা বন্ধ করে দেওয়া হয়। সেতুর উভয় লেন দিয়ে উত্তরবঙ্গগামী যানবাহন চলতে দেওয়া হয়। এতে দুপুরের মধ্যে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর আশরাফ জানান, এখন যানবাহনের চাপ নেই। নির্বিঘ্নে যানবাহন চলছে।