Thank you for trying Sticky AMP!!

পটুয়াখালীতে ভোটকেন্দ্রে দুর্বৃত্তদের আগুন

পটুয়াখালী শহরের শেরেবাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের একটি কক্ষে দুর্বৃত্তরা আগুন দেয়। আজ শনিবার দুপুরে তোলা ছবি

পটুয়াখালী শহরের একটি ভোটকেন্দ্রের এক কক্ষে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। আজ শনিবার সকালে শহরের শেরেবাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিদ্যালয় কর্তৃপক্ষ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি) আসনের পটুয়াখালী জেলা শহরের ওই ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, ওই কেন্দ্রের একটি কক্ষের মেঝেতে একটি কৌটা পড়ে রয়েছে। আগুনে পুড়ে যাওয়া তিনটি বেঞ্চ কক্ষের বাইরে রাখা হয়েছে।

বিদ্যালয়ের নৈশপ্রহরী ফারুক মৃধা (৪৫) জানান, আগামীকাল রোববার ভোট, তাই তাঁকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে। সেই হিসেবে সারা রাত তিনি বিদ্যালয়ের বারান্দায় কর্তব্য পালন করেছেন। প্রচুর কুয়াশা থাকায় সকাল হলেও তিনি তাঁর দায়িত্ব পালন করে যাচ্ছিলেন। হঠাৎ একটি কক্ষ থেকে পোড়া গন্ধ ও ধোঁয়া দেখতে পেয়ে কক্ষের কাছে গেলে আগুন দেখতে পান। তাৎক্ষণিক চাবি এনে কক্ষ খুলে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনেন। এরপর জ্বলন্ত অবস্থায় কয়েকটি বেঞ্চ কক্ষের বাইরে নিয়ে আসেন। এরপর তিনি বিষয়টি প্রধান শিক্ষককে জানান।

Also Read: সিংড়ায় ভোটকেন্দ্রে আগুন দেওয়ার চেষ্টা

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহিমা রিমি প্রথম আলোকে বলেন, ‘খবর পেয়ে তাৎক্ষণিক রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসককে জানিয়ে বিদ্যালয়ে চলে আসি। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থল পরিদর্শন করে।’ তিনি আরও বলেন, বিদ্যালয়ের সীমানাপ্রাচীর ভাঙা থাকায়, সেই অংশ দিয়ে কে বা কারা ভেতরে প্রবেশ করে জানালা দিয়ে কক্ষে আগুন দিয়েছে বলে তাঁদের ধারণা। এ ঘটনায় তিনি সদর থানায় জিডি করেছেন।

পটুয়াখালীর শহরের শেরেবাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের একটি কক্ষে দেওয়া আগুনে পুড়ে যাওয়া বেঞ্চ

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম জানান, তিনি বিদ্যালয় পরিদর্শন করেছেন। তিনটি বেঞ্চ আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এ ঘটনায় নির্বাচনে কোনো প্রভাব পড়বে না বলে জানান তিনি।