Thank you for trying Sticky AMP!!

ভারত থেকে ফেসবুকে তরুণের কটূক্তির অভিযোগে গোপালগঞ্জে স্বজনদের বাড়ি ভাঙচুর

গোপালগঞ্জ জেলার মানচিত্র

ভারতে বসবাসকারী এক তরুণের ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে গোপালগঞ্জের কোটালীপাড়ায় তাঁর স্বজনদের বাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার সন্ধ্যায় উপজেলার কান্দি ইউনিয়নের উত্তরকান্দি গ্রামে এ হামলার ঘটনা ঘটে। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আবির অধিকারী (২৫) নামের ওই তরুণ তাঁর ফেসবুক আইডি থেকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে কটূক্তি করে পোস্ট দেন। এটি এলাকায় ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাতলাগ্রামসহ আশপাশের মুসল্লিরা একত্র হয়ে আবিরের গ্রামের বাড়ি উত্তরকান্দি গ্রামের মাখন লাল অধিকারী, পলাশ অধিকারী ও সন্তোষ অধিকারীর বসতঘর ভাঙচুর করেন। খবর পেয়ে কোটালীপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আবির অধিকারীর চাচাতো ভাই রঞ্জন অধিকারী বলেন, সাত বছর আগে কান্দি উচ্চবিদ্যালয় থেকে আবির এসএসসি পাস করে ভারতে চলে যান। তিন মাস আগে আবিরের মা ও ভাইবোন এবং গত সপ্তাহে তাঁর বাবা অনাদী অধিকারী জায়গাজমি সব বিক্রি করে ভারতে চলে যান।

আবির অধিকারীর আরেক চাচাতো ভাই সৌরভ অধিকারী বলেন, আবির ফেসবুকে কী লিখেছেন, তা তাঁরা জানেন না। গতকাল সন্ধ্যায় হঠাৎ দুই-তিন শ লোক এসে তাঁদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন। এই বাড়িতে পাঁচটি পরিবার বসবাস করছে। এখন তাঁরা আতঙ্কে আছেন।

কোটালীপাড়া ওলামা পরিষদের প্রচার সম্পাদক বশির বিন সামসুদ্দিন বলেন, আবির অধিকারী ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে যে আপত্তিকর মন্তব্য করেছেন তা নিন্দনীয়। আবির অধিকারীর বাড়ির তিনটি পরিবারের ওপর যে হামলা হয়েছে, তা একজন মুসলিম হিসেবে তিনি সমর্থন করেন না। তবে আবিরকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তিনি।

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিল্লুর রহমান বলেন, বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাননি। আবির ভারতে থাকার কারণে আপাতত তাঁর বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না।