Thank you for trying Sticky AMP!!

ফেনীতে ১৫৮টি বন্য পাখি উদ্ধার করে অবমুক্ত, গ্রেপ্তার ১

ফেনীতে বিভিন্ন প্রজাতির ১৫৮টি পাখি উদ্ধার করে পরে স্থানীয় ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে

দেশের বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে অবৈধভাবে বিক্রির জন্য আটকে রাখা ১৫৮টি বন্য পাখি ফেনীতে থেকে উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে ফেনী পৌর এলাকার ১২ নম্বর ওয়ার্ডের চাড়িপুর এলাকার দুলাল মিয়ার কলোনির একটি ঘর থেকে এসব উদ্ধার করা হয়। এ ঘটনায় করা মামলায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে পাখিগুলো স্থানীয় কাজিরবাগ ইকোপার্কে অবমুক্ত করা হয়।

গ্রেপ্তার ব্যক্তির ব্যক্তির নাম আতাহার আলী সিকদার (৪২)। তিনি খুলনার সোনাকান্দা থানার হাফিজ নগরের দীল মোহাম্মদের ছেলে। তিনি ওই কলোনিতে ভাড়া থাকতেন।

ফেনী সদর মডেল থানা–পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে দুলাল মিয়ার কলোনির একটি ঘরে বিভিন্ন ধরনের বেশ কিছু পাখি অবৈধভাবে কয়েকটি খাঁচায় আটক রাখা হয়েছে। এমন খবর পেয়ে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমার নেতৃত্বে অভিযান চালিয়ে আজ দুপুরে বিভিন্ন প্রজাতির ১৫৮টি পাখি উদ্ধার করা হয়। উদ্ধার করা পাখির মধ্যে ৪০টি চন্দন টিয়া, ৫টি হিরামন, ১০৫টি মুনিয়া, ১টি শালিক ও ৭টি দেশি টিয়া পাখি। পরে পাখিগুলো স্থানীয় কাজিরবাগ ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে।

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন ও বন বিভাগের ফেনী সদর উপজেলার রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র নাথ।

ওসি নিজাম উদ্দিন বলেন, এ ঘটনায় বন্য প্রাণী সংরক্ষণ আইনে ফেনী সদর মডেল থানায় একটি মামলা করা হয়েছে। সেই মামলায় আতাহার আলী সিকদারকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।