Thank you for trying Sticky AMP!!

গাজীপুরের টঙ্গীতে একটি পোশাক কারখানায় শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্রের কম্প্রেসর বিস্ফোরণে চারজন আহত হয়েছেন। সোমবার সন্ধ্যায়

টঙ্গীতে পোশাক কারখানায় এসির কম্প্রেসর বিস্ফোরণে চারজন আহত

গাজীপুরের টঙ্গীতে একটি পোশাক কারখানায় শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্রের (এসি) কম্প্রেসর বিস্ফোরণে চারজন আহত হয়েছেন। আজ সোমবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে টঙ্গীর মিরাশপাড়া এলাকার ‘পেট্রিওয়েট ইকো অ্যাপারেল এক্সেসরিজ লিমিটেড’ কারখানায় এ ঘটনা ঘটে।

বিস্ফোরণের পর আহত ব্যক্তিদের উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর গুরুতর আহত তিনজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অন্যজন সামান্য আহত হওয়ায় প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে যান।

আহত ব্যক্তিরা হলেন কারখানার নিরাপত্তাকর্মী সোহাগ (৩৫), এসি মেরামতকারী রবিন (২৮), আলমগীর (৩৪) ও রফিক (৩২)। তাঁদের মধ্যে রফিক প্রাথমিক চিকিৎসা শেষে ফিরে গেছেন। বাকিদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কারখানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোজার কারণে প্রতিদিনের মতো আজ সোমবার বিকেলের মধ্যে কারখানায় ছুটি হয়ে যায়। সন্ধ্যার পরে কারখানাটির এসি মেরামতের কাজ শুরু করেন কয়েকজন মিস্ত্রি। কাজ করার একপর্যায়ে সন্ধ্যা সোয়া সাতটার দিকে হঠাৎ করে একটি এসির কম্প্রেসর বিস্ফোরিত হয়। এতে গুরুতর তিনজনসহ মোট চারজন আহত হন। পরে তাঁদের উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালের জরুরি বিভাগের রেজিস্ট্রারের দায়িত্বে থাকা মো. আলিয়ার বলেন, আহত ব্যক্তিদের কারও হাত-পা ছিলে গেছে। কারও শরীরের কয়েক জায়গায় পুড়ে গেছে। জরুরি বিভাগের চিকিৎসক তিনজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। একজন সামান্য আহত হওয়ায় প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে গেছেন।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, কারখানার পক্ষ থেকে এমন কোনো কিছু জানানো হয়নি। লোকমুখে বিস্ফোরণের বিষয়টি শুনে তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।