Thank you for trying Sticky AMP!!

কাঁঠালিয়ায় স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

ঝুলন্ত লাশ

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় স্কুলপড়ুয়া এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলার উত্তর আউরা গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত নাসরিন আক্তার (১৩) কাঁঠালিয়া সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ত।

নাসরিন আক্তারের মা চম্পা বেগমের অভিযোগ, বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে স্থানীয় এক তরুণ তাঁর মেয়েকে উত্ত্যক্ত করতেন। এতে বিরক্ত হয়ে আত্মহত্যা করেছে তাঁর মেয়ে। তিনি বলেন, ‘গতকাল বিকেলে আমি আমার বাবার বাড়ি বড় কাঁঠালিয়া যাই। নাসরিন এ সময় বাড়িতে একা ছিল। সন্ধ্যার দিকে বাড়িতে এসে পেছনের বারান্দায় আড়ার সঙ্গে গলায় ফাঁস দেওয়া অবস্থায় নাসরিনকে ঝুলতে দেখি। আমার ডাকচিৎকার শুনে বাড়ির লোকজন এসে তাঁকে উদ্ধার করে।’

কাঁঠালিয়া সদর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য নুরুল আলম বলেন, নাসরিন আক্তার শান্ত ও নম্র-ভদ্র ছাত্রী ছিল। ওই তরুণ নাসরিনকে বিয়ের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করতেন। ঘটনার দিন মেয়েটির মা চম্পা বেগম তাঁর বাবার বাড়ি ছিল। ঘর ফাঁকা পেয়ে সে আত্মহত্যা করেছে।

খবর পেয়ে কাঁঠালিয়া থানা-পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর ময়নাতদন্তের জন্য লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

যে তরুণের বিরুদ্ধে উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে তাঁর বাবা প্রথম আলোকে বলেন, ‘আমার ছেলে ওই মেয়েটিকে পছন্দ করত। তবে উত্ত্যক্ত করত কি না, জানি না।’

কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলী বলেন, এক সপ্তাহ আগে ওই ছেলের বাবা মেয়ের বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠায়। তবে এই কারণে বা উত্ত্যক্তের কারণে মেয়েটি আত্মহত্যা করেছে, এমন কোনো অভিযোগ ওর মা-বাবা এখনো করেনি। ঘটনাটি পুলিশ গুরুত্ব সহকারে তদন্ত করে দেখবে।