Thank you for trying Sticky AMP!!

কালিয়াকৈরে শ্রমিকদের উসকানি দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ, থানায় জিডি

গাজীপুর জেলার মানচিত্র

গাজীপুরের কালিয়াকৈরে শ্রমিকদের মধ্যে গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টির অভিযোগ এনে থানায় সাধারণ ডায়েরি করেছে তৈরি পোশাক কারখানা লিবাস টেক্সটাইল লিমিটেড। গতকাল মঙ্গলবার প্রতিষ্ঠানটির সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) তানভীর হোসেন ওই জিডি করেন। এতে বলা হয়েছে, কারখানার শ্রমিকদের উসকানি দিয়ে বিশৃঙ্খলা তৈরি করার চেষ্টা চলছে।

উপজেলার নিশ্চিন্তপুর এলাকায় লিবাস টেক্সটাইল লিমিটেডের কারখানা অবস্থিত। জিডিতে বলা হয়েছে, নিশ্চিন্তপুর এলাকায় ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় এমএসএ স্পিনিং ও হ্যামকো ফুটওয়্যার কারখানার শ্রমিক পরিচয়ে বৈঠক করা হয়েছে। শ্রমিক আন্দোলনের কারণে বেশ কিছুদিন ধরে কারখানা দুটি বন্ধ রয়েছে। ওই বৈঠকে কারখানা দুটির কিছু শ্রমিক অংশ নেন। তাঁরা পাশের সচল লিবাস টেক্সটাইল লিমিটেড কারখানার শ্রমিকদের মধ্যে অস্থিরতা ও নানা গুজব জড়িয়ে দেওয়ার পরিকল্পনা করেন। এ সময় এলাকাবাসী শ্রমিক ও শ্রমিকনেতা দাবি করা ব্যক্তিদের ধাওয়া দেন। কারখানার ৫০০-৬০০ মিটার দূরে মারধরের ঘটনা ঘটে। এর পর থেকে প্রায় প্রতিদিনই নানাভাবে লিবাস কারখানার শ্রমিকদের উসকানি দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে বহিরাগত ব্যক্তিরা।

জিডিতে আরও বলা হয়েছে, লিবাস টেক্সটাইলে একটি রেজিস্টার্ড ট্রেড ইউনিয়ন আছে, যার কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে।

এ সম্পর্কে লিবাস টেক্সটাইল লিমিটেডের মহাব্যবস্থাপক (মানবসম্পদ ও প্রশাসন) মাসুদ রানা বলেন, ‘সম্প্রতি কারখানার সামনে বাজারে মারপিটের ঘটনা ঘটে। সেখানে আমাদের কারখানার কোনো কর্মী জড়িত ছিলেন না। কিন্তু একটি শ্রমিক সংগঠনের নেতারা এটি নিয়ে নানা অপপ্রচার চালানোর চেষ্টা করছেন। তাঁরা আবার কারখানায় শ্রমিক অসন্তোষ করার পাঁয়তারা করছেন।’