Thank you for trying Sticky AMP!!

মধুখালীতে বসতঘরে পাওয়া গেল গোখরা সাপের ২২টি বাচ্চা

ফরিদপুর জেলার মানচিত্র

বসতঘরের ভেতরেই ডিম পেরেছিল বিষধর গোখরা সাপ। ডিম ফুটে বাচ্চা বের হয়ে বসতঘরের মধ্যে ঘুরে বেড়াতেই নজরে আসে বাড়ির বাসিন্দাদের। গত ২ দিনে একে একে ১৫টি বাচ্চা মেরে ফেলেন ওই বাড়ির সদস্যরা। আজ বুধবার খবর দেওয়া হয় সাপুড়েকে। পরে সাপুড়ের সহযোগিতায় জীবিত অবস্থায় উদ্ধার করা হয় আরও সাতটি বাচ্চা।

ফরিদপুরের মধুখালী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের গাড়াখোলা এলাকার মো. হাসান বিশ্বাসের বাড়ি থেকে আজ বেলা ১১টার দিকে এসব গোখরা সাপের বাচ্চা উদ্ধার করা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করে মধুখালী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আনিসুর রহমান বলেন, হাসান বিশ্বাসের বাড়ি থেকে গোখরা সাপের মোট ২২টি বাচ্চা পাওয়া গেছে। তবে বড় সাপ দুটি ধরা না পড়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

হাসান বিশ্বাসের বড় ছেলে সাগর বিশ্বাস বলেন, দুই দিন ধরে শোয়ার ঘরের বিভিন্ন স্থানে কয়েকটি সাপের বাচ্চা দেখা যায়। এভাবে একে একে প্রায় ১৫টি বাচ্চা বাড়ির লোকজন মেরে ফেলেন। আজ কামারখালী ইউনিয়নের আড়পাড়া গ্রামের সাপুড়ে রিয়াজ মিয়াকে খবর দিলে তিনি বাড়ির বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে আরও সাতটি জীবিত বাচ্চা উদ্ধার করেন।

সাপুড়ে রিয়াজ মিয়া বলেন, যে বাচ্চাগুলো ধরা হয়েছে, সেগুলো গোখরা সাপের বাচ্চা। ১টি গোখরা সাপ ২২ থেকে ৪২টি পর্যন্ত ডিম পাড়ে। হাসান বিশ্বাসের বাড়ি থেকে সাতটি সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে। তবে বড় সাপ দুটি ধরা সম্ভব হয়নি।