Thank you for trying Sticky AMP!!

বাবুবাজার সেতুতে যানবাহনের চাপ কম, মধ্যরাত থেকে পোস্তগোলা সেতুতে চলাচল বন্ধ

বুড়িগঙ্গা দ্বিতীয় (বাবুবাজার) সেতুতে যানবাহনের চাপ কম। আজ রোববার বেলা ১১টার দিকে

ঢাকার বুড়িগঙ্গা দ্বিতীয় (বাবুবাজার) সেতু দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে কেরানীগঞ্জের কদমতলী এলাকায় আজ রোববার সকাল থেকে সড়কে কিছুটা যানজট দেখা গেছে। সেখানে সিএনজিচালিত অটোরিকশাই বেশি।

এদিকে বুড়িগঙ্গা প্রথম (পোস্তগোলা) সেতুর সংস্কারকাজ চলমান থাকলেও হালকা যানবাহন চলাচল করছে। তবে আজ দিবাগত রাত ১২টার পর এ সেতু দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

আজ বেলা ১১টার দিকে বাবুবাজার সেতুর দক্ষিণ প্রান্ত কেরানীগঞ্জের কদমতলী মোড় এলাকায় গিয়ে দেখা যায় অটোরিকশার জটলা। এ কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। তবে সেতুর ওপর যানবাহনের চাপ কম। এই সেতু দিয়ে দক্ষিণাঞ্চলের ১৯টি জেলার যানবাহন রাজধানীতে প্রবেশ করে।

মাদারীপুর থেকে আসা সার্বিক পরিবহনের চালক সোহেল হাওলাদার জানান, রাজধানীতে প্রবেশমুখে বাবুবাজার সেতুর কাছে কেরানীগঞ্জের কদমতলী ও রাজধানী নয়াবাজার এলাকায় প্রতিনিয়তই যানজটে পড়তে হয়। বুড়িগঙ্গা প্রথম সেতুর সংস্কারকাজ চলছে। তাই ভারী যানবাহনগুলো বাবুবাজার সেতু দিয়েই চলাচল করছে। সে জন্য সেতু ও কেরানীগঞ্জের সড়ক এলাকায় কয়েক দিন থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে।

আবদুল্লাহপুর থেকে ছেড়ে আসা ভাঙ্গাগামী প্রচেষ্টা পরিবহনের চালক আবু হোসেন বলেন, ‘বাবুবাজার সেতুর কাছে তাঁতীবাজার ও নয়াবাজার এলাকায় দিয়ে যানজটে পড়েছি। আর কেরানীগঞ্জের কদমতলী মোড় সড়কের ওপর অটোরিকশার একাধিক স্ট্যান্ড থাকায় যানজটে পড়তে হয়।’ সেতু সংস্কারকাজ চলাকালে এসব স্ট্যান্ড সরিয়ে এলাকা যানজটমুক্ত রাখার দাবি জানান।

কেরানীগঞ্জের কদমতলী এলাকার দায়িত্বরত ঢাকা জেলা দক্ষিণ ট্রাফিক পুলিশের উপসহকারী পরিদর্শক (এসআই) মোকছেদুল ইসলাম বলেন, পোস্তগোলা সেতুতে ভারী যানবাহন চলাচলের অনুমতি না থাকায় এ এলাকায় যানবাহনে চাপ বেশি। যানবাহন নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশের সদস্যরা কাজ করছেন।