Thank you for trying Sticky AMP!!

সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া

সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া যাবেন কয়রায়, সাজ সাজ রব

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত হিসেবে বাংলাদেশ সফরে আসছেন সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া। ১৮ থেকে ২১ মার্চ তিনি বাংলাদেশে অবস্থান করবেন। এর মধ্যে ১৯ মার্চ তিনি খুলনার সুন্দরবনসংলগ্ন উপকূলীয় কয়রা উপজেলা পরিদর্শনে যাবেন। এ উপলক্ষে কয়রায় সাজ সাজ রব।

খুলনার জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইয়াসির আরেফীন আজ শনিবার সকালে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়ার আগমনকে ঘিরে কয়রায় ব্যাপক প্রস্তুতি চলছে। গোটা এলাকাজুড়ে নিরাপত্তা বলয়ের পাশাপাশি স্থানীয় সড়ক ও রাস্তা পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। তাঁর পরিদর্শনস্থলের জায়গাগুলো পরিপাটিভাবে গোছানোর কাজও সম্পন্ন হয়েছে। কয়রায় তাঁর অবস্থানকালের প্রতি মুহূর্ত নির্বিঘ্ন করতে প্রশাসনের পক্ষ থেকে দফায় দফায় বৈঠক করা হচ্ছে।

এর আগে ১৪ মার্চ খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মণ্ডল এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আগামী ১৯ মার্চ সকাল ৯টা থেকে বেলা পৌনে ১টার মধ্যে সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া প্রতিনিধিদলসহ খুলনার কয়রা উপজেলা সফর করবেন।

উপকূলীয় অঞ্চলে পরিবর্তিত জলবায়ু পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় লোকজনের সক্ষমতা ও তাঁদের জীবনমান নিজের চোখে দেখা, ইউনিয়ন পরিষদের ডিজিটালাইজেশন দেখা এবং স্মার্ট পোস্ট সেন্টারের উদ্বোধনের জন্য দুর্যোগ কবলিত কয়রার উপকূলীয় জনপদ পরিদর্শন করবেন ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া।

কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা বি এম তারিক-উজ-জামান বলেন, ঊর্ধ্বতন প্রশাসনের নির্দেশনায় তাঁরা রাষ্ট্রীয় অতিথি বরণে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছন।