Thank you for trying Sticky AMP!!

সিলেটে সাড়ে চার ঘণ্টা ধরে বিদ‌্যুৎহীন ১০ হাজার গ্রাহক

সিলেটে রোববার সন্ধ‌্যা সাতটার দিকে কুমারগাঁও গ্রিডে সার্কিট ব্রেকার পুড়ে যাওয়ায় বিদ‌্যুৎহীন রয়েছেন ১০ হাজার গ্রাহক। বিদ‌্যুৎ না থাকায় মোমবা‌তি জ্বা‌লিয়ে নগরের মির্জাজাঙ্গাল এলাকায় ব‌্যবসা করছেন এক ব‌্যবসায়ী

সিলেট নগরে সাড়ে চার ঘণ্টা ধরে বিদ্যুৎহীন রয়েছেন প্রায় ১০ হাজার গ্রাহক। বিদ্যুৎ সরবরাহ হতে আরও চার ঘণ্টার মতো সময় লাগবে বলে জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগের কর্মকর্তারা।

সিলেটের কুমারগাঁও গ্রিডে ৩৩ সিটি ও ব্রেকার পুড়ে যাওয়ায় এ সমস্যা হয়েছে বলে জানিয়েছে বিউবো। রোববার সন্ধ্যা সাতটার দিকে এ সমস্যা হয়। রাত ১১টা পর্যন্ত বিউবোর প্রকৌশলীরা কুমারগাঁও গ্রিডে ট্রান্সফরমার ও ব্রেকার মেরামতের কাজ করছিলেন।

বিউবো সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কাদির প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিউবো সূত্রে জানা যায়, সিলেটের কুমারগাঁও গ্রিডে ৩৩ কেভি ট্রান্সফরমার ও ব্রেকার পুড়ে যাওয়ায় বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগ-১–এর আওতাধীন শেখঘটের ৩৩/১১ কেভি উপকেন্দ্রের বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে উপকেন্দ্রের আওতাধীন ঘাসিটুলা, মির্জাজাঙ্গাল, শাহজালাল ঘাট, কিনব্রিজ, নবাব রোড রামের দিঘিরপাড়, সুরমা মার্কেট, তোপখানা, লালদীঘিরপাড়, মজুমদারপাড়া, শামিমাবাদ আ/এ, কানিশাইল, বেতের বাজার, কলাপাড়া, টিকরপাড়া, শেখঘাট, কাজীর বাজার, তেলিহাওড়, তালতলা, মেডিকেল রোড, কাজলশাহ, ভাতালিয়া, কুয়ারপাড়, লামাবাজার, দাড়িয়াপাড়া, রিকাবীবজার, মধুশহীদ, মুন্সিপাড়া, সাগরদিঘিরপাড়, মিরের ময়দান, পুলিশ লাইনস এলাকার প্রায় ১০ হাজার গ্রাহক বিদ্যুৎহীন রয়েছেন।

সিলেট নগরের লামাবাজার এলাকার বাসিন্দা হোসেন আহমদ বলেন, সন্ধ্যা সাতটার পর থেকে বিদ্যুৎ সরকরাহ বন্ধ রয়েছে। তবে কী কারণে বন্ধ রয়েছে, সেটি তিনি বলতে পারেন না। বিদ্যুৎহীন থাকায় তাঁর ঘরে প্রায় ১০টি মোমবাতি জ্বালাতে হয়েছে।

নগরের মাছুদিঘির পাড় এলাকার বাসিন্দা কামরুজ্জামান বলেন, ‘সন্ধ্যা সাতটা থেকে বিদ্যুৎ নেই। কনি বিদ্যুৎ আসবে, সেটিও জানা নেই। বিদ্যুৎ না থাকায় পরিবারের সদস্যরা গরম ও অন্ধকারে ভোগান্তিতে রয়েছেন।’

বিউবো সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কাদির বলেন, গ্রিডের ৩৩ কেভি সিটি ও সার্কিট ব্রেকার পুড়ে যাওয়ায় এ সমস্যা হয়েছে। প্রকৌশলীরা মেরামতের কাজ চালিয়ে যাচ্ছেন। এতে আরও কয়েক ঘণ্টা সময় লাগতে পারে।