Thank you for trying Sticky AMP!!

সাঈদীর জানাজায় অংশ নেওয়ার অভিযোগে রাজবাড়ীতে শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

খন্দকার মনির আযম

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজার অংশগ্রহণ ও আপত্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগে রাজবাড়ীর বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চবিদ্যালয়ের এক সহকারী শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার তাঁকে নোটিশ দেয় বিদ্যালয় কর্তৃপক্ষ।

কারণ দর্শানোর নোটিশ পাওয়া ওই শিক্ষকের নাম খন্দকার মনির আযম ওরফে মুন্নু। তিনি ওই বিদ্যালয়ের ধর্ম বিষয়ের শিক্ষক। তাঁর বাড়ি বালিয়াকান্দি উপজেলার পশ্চিমপাড়া এলাকায়। তিনি উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি। তাঁর ভাই খন্দকার মশিউর আযম উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক।

বালিয়াকান্দি পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন প্রথম আলোকে বলেন, খন্দকার মনির আযম পিরোজপুরে দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় অংশ নেন এবং জানাজার পর সেখানে বক্তব্য দেন। বক্তব্যে সরকারবিরোধী ও আপত্তিকর নানা কথা বলেন তিনি। সেই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। এ বিষয়ে পরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির সঙ্গে আলোচনা করে তাঁকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী দুই কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। জবাব পাওয়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ব্যাপারে খন্দকার মনির আযমের মুঠোফোনে যোগাযোগ করা হয়। সাংবাদিক পরিচয় দেওয়ার পর তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন। পরে একাধিকবার কল করা হলেও তিনি সাড়া দেননি।

প্রসঙ্গত, খন্দকার মনির আযমের বিরুদ্ধে সহকর্মীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ নানা অভিযোগ আছে।