Thank you for trying Sticky AMP!!

ইলিশ ছিনিয়ে নিতে বাধা, জেলেকে গুলি করে হত্যা

হত্যা

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় মা ইলিশ না দেওয়ায় এক জেলেকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। রোববার সন্ধ্যা সাতটার দিকে দোহার, শরীয়তপুর ও শ্রীনগর উপজেলার সীমান্তবর্তী নুরু বয়াতির চরে এ ঘটনা ঘটে। নিহত তরুণের নাম মো. রুবেল সরদার (২৫)। তিনি লৌহজং উপজেলার জশলদিয়া গ্রামের বাবু সরদারের ছেলে।

জেলেকে হত্যার অভিযোগ ওঠা ব্যক্তির নাম রিয়াদ হোসেন। তিনি শ্রীনগরের কামারগাঁও এলাকার খোকন মেম্বারের ছেলে। স্থানীয় লোকজন জানান, শনিবার বিকেলে রিয়াদ ১০ থেকে ১৫ জনকে সঙ্গে নিয়ে নুরু বয়াতির চরে এসে জেলেদের কাছ থেকে ইলিশ মাছ ছিনিয়ে নিতে চান। এ নিয়ে জেলেদের সঙ্গে কথা–কাটাকাটি হয়। এর জেরে রিয়াদ তাঁর লোকজন নিয়ে খালেক সারেং নামের এক ব্যক্তির বাড়িতে হামলা ও ভাঙচুর করেন। ওই দিন ইলিশ নিতে না পেরে ফিরে যান রিয়াদ।

রোববার বিকেলে রিয়াদ আরও বেশি লোকজন নিয়ে আবারও মাছ নিতে এলে আবারও জেলেরা বাধা দেন। একপর্যায়ে রিয়াদ তাঁর কাছে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে রুবেলকে গুলি করেন। তাঁকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। গুলির পরপরই রিয়াদ তাঁর লোকজন নিয়ে চর থেকে পালিয়ে যান।

রুবেলের প্রতিবেশী জশলদিয়া গ্রামের মো. শামীম বলেন, হাসপাতালে নেওয়ার আগেই রুবেল মারা গেছেন। তিনি পদ্মা নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করতেন। এ বিষয়ে শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল তায়েবীর রাত সাড়ে ১০টার দিকে প্রথম আলোকে বলেন, ‘শরীয়তপুর, ঢাকার দোহার ও শ্রীনগরের সীমান্তবর্তী দুর্গম চরে এ ঘটনা ঘটেছে। আমরা শুনেছি। বিস্তারিত জানি না। ঘটনাস্থলে যাচ্ছি। বাকিটা পরে বলা যাবে।’