Thank you for trying Sticky AMP!!

ঝালকাঠিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যার অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

কাজী জেসমিন আক্তার

ঝালকাঠির নলছিটির সিদ্ধকাঠি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী জিয়াউল ইসলামকে (ফুয়াদ) হত্যার অভিযোগে ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী জেসমিন আক্তারকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে সিদ্ধকাঠি ইউনিয়নের চৌদ্দবুড়িয়া গ্রামের কাজীবাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হলো।

আজ শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক।

গ্রেপ্তার কাজী জেসমিন আক্তার সিদ্ধকাঠি ইউপির তিনবারের নির্বাচিত চেয়ারম্যান। সাবেক চেয়ারম্যান ওবায়েদ কাজীর মৃত্যুর পর তিনি চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাজী জিয়াউল ইসলাম একসময় চেয়ারম্যান কাজী জেসমিনের সমর্থক হিসেবে পরিচিত ছিলেন।

নলছিটি থানার (ওসি) মুরাদ আলী বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা ফুয়াদ কাজী হত্যার অভিযোগে এর আগে ইউপি সদস্য রফিকুল ইসলাম হাওলাদারসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এবার সিদ্ধকাঠি ইউনিয়নের চেয়ারম্যান কাজী জেসমিন আক্তারকেও গ্রেপ্তার করা হলো।

গত ৭ জানুয়ারি রাতে সিদ্ধকাঠি ইউনিয়নের চৌদ্দবুড়িয়া গ্রামের মসজিদ বাড়ি এলাকায় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় মিছিল শেষে বাড়ি ফেরার পথে সিদ্ধকাঠি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাজী জিয়াউল ইসলাম ফুয়াদকে (৪০) চৌদ্দবুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ৮ জানুয়ারি রাতে নিহত জিয়াউলের বড় ভাই ফয়সাল কাজী অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে নলছিটি থানায় একটি হত্যা মামলা করেন।

পরে ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় উপজেলার খাজুরিয়া এলাকার তিন রাস্তার মোড় থেকে সাইফুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। সাইফুল ইসলাম পৌরসভার উপজেলার রাজপাশা গ্রামের বাসিন্দা। ১২ মার্চ সিদ্ধকাঠি ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য রফিকুল ইসলাম হাওলাদারকে (৪০) ভৈরবপাশা ইউনিয়নের বিসিক এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় চৌদ্দবুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী মো. শাহাদাত হোসেনকও (৪০) গ্রেপ্তার করে পুলিশ।

ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক বলেন, ফুয়াদ কাজী হত্যায় মামলায় এর আগে গ্রেপ্তার হওয়া তিনজনের আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে কাজী জেসমিন আক্তারকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে তাঁকে ঝালকাঠি আদালতে পাঠানো হবে।