Thank you for trying Sticky AMP!!

নীলফামারীতে পাঁচ শতাধিক রোগীকে বিনা মূল্যে চিকিৎসাসেবা

ফারাজ হোসেন ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় নীলফামারী সদর উপজেলায় পাঁচ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ দেওয়া হয়। শুক্রবার জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের কানিয়ালখাতা ঈদগাহ মাঠে

নীলফামারীতে ফারাজ হোসেন ফাউন্ডেশনের উদ্যোগে পাঁচ শতাধিক রোগীকে বিনা মূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয়েছে। আজ শুক্রবার জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের কানিয়ালখাতা ঈদগাহ মাঠে দিনব্যাপী ওই চিকিৎসাসেবা প্রদান করা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে এ আয়োজনের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মমতাজুল হক। চিকিৎসাসেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন নীলফামারী মেডিকেল কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম শাহ। চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান কার্যক্রমের আয়োজনে ছিল উদ্দীপ্ত তরুণ ফাউন্ডেশন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বাদশা সিদ্দিকী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফারাজ ফাউন্ডেশনের ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান, উদ্দীপ্ত তরুণ ফাউন্ডেশনের দাতাসদস্য ওষুধ ব্যবসায়ী সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি হাফিজুর রশিদ, বিশেষজ্ঞ চিকিৎসক হাসান হাবিবুর রহমান, উদ্দীপ্ত তরুণ ফাইন্ডেশনের প্রধান উপদেষ্টা ইউপি চেয়ারম্যান হেদায়েত আলী শাহ ফকির, সভাপতি মো. রেজাউল করিম প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে নীলফামারী মেডিকেল কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম শাহ বলেন, ‘আর এক বছর পর এমন আয়োজন করা হলে সেখানে নীলফামারী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাস করা ৫০ জন চিকিৎসক রোগীদের সেবা দিতে পারবেন। নীলফামারীর মানুষ যাতে আরও ভালো চিকিৎসাসেবা পান, সেটা আমরা চেষ্টা করে যাব।’

সেখানে চিকিৎসা নিতে আসা শহরের পাঁচমাথা মহল্লার মেরিনা বেগম (৫০) বলেন, ‘বিনা টাকায় ডাক্তার দেইখছে। চার পদের ওষুধ দিছে। এইলা খায়া ব্যথা না সাইরলে পরীক্ষা করির নাইগবে। বাড়ির কাছত বিনা টাকায় ডাক্তার দেখের পাইননো, এই জন্য ভালো নাগেছে।’ ডায়াবেটিসের চিকিৎসা নিতে আসা কানিয়ালখাতা গ্রামের আন্নুজা বেগম (৫৫) বলেন, ‘সাকাল থাকি না খেয়া আছি। ডাক্তার দেখাইনো, বিনা পাইসায় পরীক্ষা করি ওষুধ দিল। এটা প্রত্যেক মাসে কইরলে হামার খুব উপকার হইবে।’

উদ্দীপ্ত তরুণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান বলেন, ফারাজ হোসেন ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় এবং গ্রিন সাইন হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক ল্যাবের সহযোগিতায় দিনব্যাপী পাঁচ শতাধিক রোগীকে বিনা মূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয়েছে। এখানে অ্যাজমা, বাতের ব্যথা, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগের ব্যবস্থাপত্র দেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা। ওই ব্যবস্থাপত্র অনুযায়ী রোগীদের বিনা মূল্যে ওষুধ সরবরাহ করা হয়।

আয়োজকেরা জানান, এখানে ৯ জন বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের চিকিৎসাসেবা দিয়েছেন। চিকিৎসকেরা হলেন মো. আসাদুজ্জামান, কৌশিক রায়, মো. আবদুল্লাহ আল মামুন, সারা তানজিমা, মো. শামছুল ইসলাম, মো. সারোয়ার হোসেন, অমল চন্দ্র রায়, মো. ইমরান কবির, এইচ এম মমিনুর রহমান। এসকেএফের মাঠ ব্যবস্থাপক (ফিল্ড ম্যানেজার) রকিবুল আলম বলেন, ওই ক্যাম্পে সেবা নিতে আসা রোগীদের এসকেএফের ওষুধ বিনা মূল্যে সরবরাহ করা হয়েছে।